মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:৪২ অপরাহ্ন

জবির বাসে পুলিশের চাঁদা দাবির অভিযোগ

অভিযুক্ত পুলিশ সার্জেন্ট মুশিউর। ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বহনকারী বাস থামিয়ে চাঁদা দাবির অভিযোগ উঠেছে এক পুলিশ সার্জেন্টের বিরুদ্ধে। এতে ওই পুলিশ সার্জেন্টের সঙ্গে জবি শিক্ষার্থীদের বাকবিতণ্ডতা হয়। রবিবার সকাল ৭টার দিকে টঙ্গি স্টেশন রোডে এ ঘটনা ঘটে।
জবির একাধিক শিক্ষার্থী অভিযোগ করেন, জবি শিক্ষার্থী পরিবহনকারী উল্কা-২ বাসটি টঙ্গী স্টেশন রোডে ইউটার্ন নেওয়ার সময় সেখানে কর্তব্যরত পুলিশ সার্জেন্ট মুশিউর বাস থামিয়ে চাঁদা দাবি করেন। এ সময় গাড়ির ড্রাইভার ওই সার্জেন্টকে জবির বাস বলে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। এরপরেও পুলিশ সার্জেন্ট চাঁদা ছাড়া ছেড়ে না দিতে চাইলে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা আরও অভিযোগ করেন, পুলিশ এসময় ভিডিও করে শিক্ষার্থীদের ভয়-ভীতি প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের নামে অকথ্য ভাষায় গালিগালাজ করেন সার্জেন্ট।
এর আগেও গত ৮ জুন চট্টগ্রামে দুই টেলিভিশন সাংবাদিক ও গাড়ি চালককে পিটিয়ে এই সার্জেন্ট মশিউর আলোচিত হয়েছিলেন বলে জানা যায়। এ সময় তাকে সেখান থেকে প্রত্যাহার করা হয়েছিল।
উল্কা-২ গাড়িতে যাতায়াতকারী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রিফাত সাইদ বলেন, একজন পুলিশ সার্জেন্ট বিশ্ববিদ্যালয়ের গাড়ির কাছে চাঁদা দাবি করেন। বিশ্ববিদ্যালয়কে হেয় প্রতিপন্ন করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পুলিশের পেশাদারিত্ব কতটা নিচে নিমে গেছে কল্পনা করা যায় না।
এ বিষয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদ বলেন, আমার কাছে এমন কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ওই পুলিশ সার্জেন্টের বিরুদ্ধে মামলা করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবো।ইত্তেফাক

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com