বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:০০ অপরাহ্ন

৭ কেজি স্বর্ণসহ মালয়েশীয় আটক

খবরের আলো রিপোর্ট :

 

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কেজি স্বর্ণসহ চীনা বংশোদ্ভূত মালয়েশিয়ার এক নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। আটক স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা।

আটক ব্যক্তির নাম চ্যান গি কিয়ং (৪৭)। রোববার রাত ১০টায় মালিন্দো এয়ারের একটি ফ্লাইটে তিনি ঢাকায় নামেন।

ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেয়। এ সময় বিমানবন্দরের ১১ নম্বর বোর্ডিং ব্রিজে থাকা মালিন্দো এয়ারে করে চ্যান গি কিয়ং আসেন।

আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাকে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তিনি তা অস্বীকার করেন। পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে চ্যান গি কিয়ংয়ের দেহ তল্লাশি করা হয়।

এসময় তার শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভেতরে একটি জ্যাকেট পাওয়া যায়। জ্যাকেটের মধ্যে সাতটি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে প্যাঁচানো সাতটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এ ঘটনায় কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করে চ্যান গি কিয়ংকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান উপ-কমিশনার অথেলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com