শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

সিরাজগঞ্জ চৌহালীতে মা ইলিশ রক্ষা অভিযানে ১১ জেলের কারাদন্ড

খবরের আলো :

 

মিঠুন বসাক, সিরজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালীতে মা ইলিশ নিধনের দায়ে ১১ জেলেকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদÐাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

রোববার (১৪ অক্টোবর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আনিসুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সাজাপ্রাপ্ত জেলেদের নাম পরিচয় জানা যায়নি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান জানান, রবিবার(১৪ অক্টোবর) রাতে বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত যমুনা নদীর উমারপুর ও বাঘুটিয়া এলাকায় যমুনা নদীতে এক বিশেষ অভিযান চালানো হয়। এসসয় ১৬টি কারেন্ট জাল(১৫ হাজার মিটার) জব্দ ও ১১ জেলেকে ১০ কেজি ইলিশ মাছসহ আটক করা হয়। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। জব্দ মাছ স্থানীয় গরিব-দুঃখীদের মাঝে বিতরণ ও কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মোঃ হাবিবুল­াহ হাসিব, পুলিশ পরিদর্শক (তদন্ত),চৌহালী থানা এবং মোঃ মাসুম বিল­াহ, সহকারী মৎস্য কর্মকর্তা, মো: শফিকুল ইসলাম, ক্ষেত্র সহকারী, উপজেলা মৎস্য অফিস প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com