সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন

হ্যালো, মুভস ও টিবিএইচ বন্ধ করছে ফেসবুক

ফেসবুকের অধীনে থাকা ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মতো অ্যাপগুলো জনপ্রিয়। কিন্তু ফেসবুকের অধীনে থাকা মানেই সব অ্যাপ যে জনপ্রিয় হবে, তা কিন্তু নয়। ফেসবুকের অধীনে থাকা হ্যালো, মুভস ও টিবিএইচের ব্যবহার খুবই কম। তাই এই তিন অ্যাপ বন্ধ করে দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

হ্যালো হচ্ছে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে কন্টাক্ট অ্যাপ। মুভস হচ্ছে ফিটনেস অ্যাপ আর টিবিএইচ হচ্ছে সামাজিক যোগাযোগের একটি অ্যাপ্লিকেশন। গত সোমবার ফেসবুক এক ব্লগ পোস্টে জানিয়েছে, ব্যবহার কম হওয়ার কারণে তিনটি অ্যাপ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

২০১৪ সালে ফিটনেস অ্যাপ মুভস চালু হয়। এটি ব্যবহারকারীর দৈনন্দিন শারিরীক কার্যক্রমের রেকর্ড রাখে। ৩১ জুলাইয়ের পর অ্যাপটির কার্যক্রম বন্ধ হয়ে যাবে। ২০১৫ সালে ব্রাজিল, যুক্তরাষ্ট্র ও নাইজেরিয়ার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হ্যালো অ্যাপটি তৈরি করা হয়। এতে কন্টাক্ট নম্বরের পাশাপাশি ফেসবুকের তথ্যও রাখা যায়। কয়েক সপ্তাহের মধ্যে এটি বন্ধ হয়ে যাবে।

ফেসবুক পণ্য ব্যবস্থাপক নিকিতা বিয়ের ‘টিবিএইচ’ অ্যাপটির সহপ্রতিষ্ঠাতা। ‘টু বি অনেস্ট’ কথার সংক্ষিপ্ত রূপ হচ্ছে টিবিএইচ। এটি যুক্তরাষ্ট্রের হাইস্কুল শিক্ষার্থীদের জন্য পরিচয় গোপন করে সামাজিক যোগাযোগের অ্যাপ। ২০১৭ সালে ফেসবুক অ্যাপটি কিনে নেয় এবং আসন্ন কয়েক সপ্তাহের মধ্যে এটি বন্ধ করে দেওয়া হবে বলে ধারণা করা হচ্ছে।

৯০ দিনের মধ্যে অ্যাপগুলো থেকে ব্যবহারকারীদের তথ্য মুছে ফেলা হবে বলে নিশ্চিত করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com