মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:০৭ পূর্বাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন চেয়ে আইনি নোটিশ

খবরের আলো রিপোর্ট :

 

সদ্য পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে সরকারকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। ৩০ দিনের মধ্যে ধারাগুলো সংশোধনের উদ্যোগ না নিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে আইনি নোটিশে জানানো হয়।

আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান। তথ্যমন্ত্রী, আইনমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, আইন সচিবকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, সম্প্রতি তথ্য প্রযুক্তি আইনের আলোচিত কয়েকটি ধারা বিলুপ্ত করে ডিজিটাল নিরাপত্তার আইনের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। নতুন এই আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩১, ৪৩ ও ৫৩ ধারাগুলো গণমাধ্যমের স্বাধীনতা এবং বাকস্বাধীনতা সুরক্ষা অন্তরায় বলে সাংবাদিক নেতারা বিভিন্ন সমাবেশ, মানববন্ধন ও সেমিনারে দাবি করেছেন।

এসব সভা-সমাবেশ থেকে এই ধারাগুলো বাতিল ও সংশোধনের প্রস্তাব দাবি করেছেন সাংবাদিকরা। একইসঙ্গে এই ধারাগুলো সংবাদকর্মীদের স্বাধীনভাবে সংবাদ পরিবেশনে এবং প্রকাশে অন্তরায় হবে বলেও সম্পাদকরা অভিমত প্রকাশ করেছেন।

এ অবস্থায় আগামী ৩০ দিনের মধ্যে এ ধারাগুলো বাতিল করে সংশোধন না করলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও আইনজীবী জুলফিকার আলী জুনু জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com