শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন

যারা দেশের উন্নয়ন সহ্য করতে পারে না, তারাই নানা গুজব ছড়াচ্ছে : তথ্যমন্ত্রী

ফাইল ছবি

খবরের আলো রিপোটঃ

 

 

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা দেশের উন্নয়ন সহ্য করতে পারে না, তারাই নানা গুজব ও ষড়যন্ত্রের জাল বোনে। এদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

শুক্রবার ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর মিলনায়তনে স্বাধীনতা চারুশিল্পী পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু শব্দটি আমাদের’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখানো ও তা বাস্তবে রূপদানের দীর্ঘ সংগ্রামী জীবনের মধ্যদিয়ে জাতির পিতা অমর হয়ে রয়েছেন। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরের মাথায় তাকে নৃশংসভাবে হত্যা করায় বাঙালি জাতিকে উন্নত করার স্বপ্নপূরণ হয়নি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই স্বপ্নপূরণের পথে আগুয়ান।

মন্ত্রী বলেন, দেশের উন্নয়ন যাদের সহ্য হয় না, তারা নানা গুজব ও ষড়যন্ত্রের জাল বোনে। এদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

এ সময় আয়োজনের প্রশংসা ও শিল্পীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিল্পীদের অগ্রণী ভূমিকা দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় শক্তি জোগাবে।

মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির সঙ্গে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর হত্যাকান্ড ঘটিয়েছিল। ন্যায়বিচার প্রতিষ্ঠার স্বার্থেই একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধুর প্রকৃত খুনি ও পরিকল্পনাকারীদের খুঁজে বের করতে হবে, যেন ভবিষ্যৎ প্রজন্ম প্রকৃত ইতিহাস জানতে পারে। জাতির স্বার্থে এদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ তার বক্তৃতায় জানান, দেশের সব জেলায় এ ধরনের প্রদর্শনী আয়োজনে শিল্পকলা একাডেমি পূর্ণ সহায়তা দেবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com