শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১২:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

প্রযোজক বাঁচলে চলচ্চিত্র বাঁচবে: শাকিব খান

শাকিব খান

খবরের আলো রিপোটঃ

 

 

দীর্ঘ সাত বছর পর বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদের (২০১৯-২১) নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৫টায়। সকাল থেকে নির্বাচনকে ঘিরে এফডিসির সর্বত্বই উত্তেজনা আর উচ্ছ্বাস!

প্রযোজক সমিতির সদস্যরা সকাল থেকে ভোট দিতে উপস্থিত হন। প্রযোজক সদস্য হিসেব আসেন জনপ্রিয় নায়ক শাকিব খান। তিনি ভোট দিতে আসেন দুপর দেড়টায়। এরপর চারদিকে খোঁজখবর নিয়ে কিছুটা সময় ব্যয় করার পর নিজের ভোট প্রদান করেন। ভোট দিয়ে বের হবার পর তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, প্রযোজক বাঁচলে চলচ্চিত্র বাঁচবে। আজ আনন্দের দিন। বেশ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট গ্রহণ হচ্ছে, বেশ ভালো লাগছে।

এবারের নির্বাচনে সাধারণ ও সহযোগী মিলে মোট ৫২ জন প্রার্থী প্রকিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটারের সংখ্যা ১৯০ জন। সাধারণ সদস্য পদে প্রার্থী ৪৩ জন। সহযোগী সদস্য পদের প্রার্থী ৯ জন।

জানা গেছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে আজ প্রথমধাপের ভোট অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপের ভোটে ১৯ জন প্রার্থী নির্বাচন করবেন। এতে কার্যনির্বাহী সদস্য নির্বাচন করবেন ভোটাররা। দ্বিতীয় ধাপে নির্বাচিত ১৯ জনের মধ্য থেকে নির্বাচিত হবেন সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সম্পাদকীয় পদের প্রার্থী। এবার নির্বাচনে কোনো প্যানেল থাকছে না। যে যার মতো স্বকীয়ভাবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধনকৃত এফবিসিসিআইর অঙ্গসংগঠন। তাই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে। প্রধান নির্বাচন কধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। সদস্য হিসেবে রয়েছেন মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)। সদস্য হিসেবে ছিলেন মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকবেন আবদুর রহিম খান (যুগ্ম সচিব), সদস্য আব্দুছ সামাদ আল আজাদ (যুগ্মসচিব), সৈয়দা নাহিদা হাবিবা (উপসচিব)।

উল্লেখ্য, এই সমিতির সর্বশেষ নির্বাচন হয় ২০১১ সালের ১৮ই আগস্ট। এরপর কমিটির মধ্যে নানা জটিলতার কারণে আর নির্বাচন হয়নি। দীর্ঘ সময় সরকারি প্রশাসক দিয়ে চলছিল এই সমিতি। মামলা ও নানা জটিলতার কারণে ৭ বছর ধরে বন্ধ ছিল এই সমিতির নির্বাচন। এর আগে নির্বাচন হয় ২০১১ সালের ১৮ আগস্ট।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com