মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এক দিনের জন্য ব্যাংক লেনদেনের সময় বাড়ল রোজায় করোনা সংক্রমণ বাড়ার প্রমাণ পাওয়া যায়নি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা ব্রাহ্মণবাড়িয়ার মানুষের দুর্ভোগ আরও কিছুদিন বাড়বে: রেলমন্ত্রী সর্বাত্মক লকডাউনের আগে যেভাবে ঢাকা ছাড়ছেন হাজারো মানুষ আ.লীগ নেতার বাড়িতে ব্যবসায়ীর লাশ, এসপি অফিস ঘেরাও রাজৈরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে প্রশাসন জাতীয় গনমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্মীকৃতির দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে শ্রীপুরে তথ্য সংগ্রহ করতে গিয়ে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিকের উপর হামলা বাবরকে দেখে শিখুক কোহলি!

২১ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে, জানালেন ওবায়দুল কাদের

খবরের আলো রিপোটঃ

 

 

বর্তমান ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর  বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের জানান, ২১টি  জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকের সভায় তিনটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। জনসচেতনতার লক্ষ্যে আওয়ামী লীগ সারাদেশে রাজধানী থেকে ইউনিয়ন পর্যন্ত তিনদিন (৩১শে জুলাই, ২রা ও ৩রা আগস্ট) কর্মসূচি পালন করবে। তিনি বলেন, ওই তিনদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে। এতে নেতাকর্মীদের অংশ নেয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, বন্যা-পরবর্তী পুনর্বাসন অব্যাহত থাকবে।যারা ঘরবাড়ি হারিয়েছেন, তাদের ঘরবাড়ি দেয়া হবে। সব ধরনের সহযোগিতা করা হবে।

উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যারা বিদ্রোহ করেছে ও মদদ দিয়েছে তাদের শোকজ এবং দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হবে। যাচাই-বাছাই করে এসব ব্যবস্থা নেয়া হবে। বিষয়গুলো প্রক্রিয়াধীন আছে।

বর্তমান পরিস্থিতিতে সরকারের মধ্যে একধরনের সমন্বয়হীনতা সৃষ্টি হয়েছে কিনা জানতে চাইলে কাদের বলেন, সরকার ও দলে কোনো সমন্বয়হীনতা নেই। সবাই ঐক্যবদ্ধ আছে বলেই আমরা মোকাবিলা করতে পারছি। যত ভয়াবহ বিস্তারই ঘটুক না আমরা মোকাবিলা করতে পারবো।

ডেঙ্গু নিয়ে মেয়র ও মন্ত্রীদের কথায় ‘স্লিপ অব টাং’ হতে পারে মন্তব্য করে কাদের বলেন, তারা কাজকর্মে আন্তরিক।

প্রিয়া সাহা প্রসঙ্গে তিনি বলেন, প্রিয়া সাহা কারও না কারও উস্কানিতেই ট্রাম্পের কাছে অভিযোগ করেছেন। তারা কারা তা খতিয়ে দেখা হচ্ছে। মাদারীপুরের কাঁঠালবাড়িতে ২৫শে জুলাই ভিআইপি বিড়ম্বনায় এক কিশোরের মৃত্যুর ঘটনা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে। যারা দোষী কাউকেই ছাড়  দেয়া হবে না। বৈঠকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলেও জানান ওবায়দুল কাদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com