বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

ডেঙ্গু টেস্টের বাড়তি টাকা ফেরত দিলো হাসপাতাল কর্তৃপক্ষ

খবরের আলো রিপোটঃ

 

 

রাজধানীর উত্তরা ক্রিসেন্ট হসপিটালে ডেঙ্গু এনএসওয়ান ও সিবিসি টেস্ট করাতে গিয়েছিলেন ডা. নোভা তানজিনা। তার কাছ থেকে সিবিসি টেস্টের জন্য ৪০০ টাকা আর ডেঙ্গু এনএসওয়ানের জন্য ১৫০০ টাকা রাখেন। পরে তিনি বাসায় এসে ‘ভয়েস অফ রাইটস’ নামক ফেসবুক গ্রুপে সরকার নির্ধারিত মূল্য তালিকা দেখে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। হাসপাতাল কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে তার বাড়তি টাকা ফেরত দেন এবং ভুলের জন্য দুঃখ প্রকাশ করেন।

এ প্রসঙ্গে নোভা তানজিনা  ‘ভয়েস অফ রাইটস’ ফেসবুক গ্রুপে একটি পোস্ট দিয়েছেন। তিনি বলেছেন, নিজের অধিকার নিজেরই আদায় করে নিতে হবে! তা না হলে দূর্বল অনেকেই তাদের এই প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হবে।

তার সেই স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

বেশ কয়েকদিন যাবৎ জ্বর থাকায় আজ দুপুরে গিয়েছিলাম উত্তরা ক্রিসেন্ট হসপিটালে আমার কমপ্লিট ব্লাড কাউন্ট এবং ডেংগু NS1 করাতে। ওরা CBC বর্তমান নির্ধারিত মূল্য রাখলেও Dengue NS1 এ পূর্ব নির্ধারিত মূল্যই রাখে। টেস্ট দিয়ে বাসায় ফেরার পরই এই গ্রুপে একজন ভাইয়ের পোস্টে দেখতে পাই সরকারি বেসরকারি সব হস্পিটালেই এই বর্তমান নির্ধারিত মূল্য রাখতে বলা হয়েছে।

আমি আমার ব্যাপারটা শেয়ার করার পর অনেকেই বলেছে অতিরিক্ত দেয়া টাকা ফেরৎ নিয়ে নিতে। যদিও ভেবেছিলাম ফেরৎ চাইবো না। কিন্তু চিন্তা করে দেখলাম ১০০ টাকা হোক কিংবা ১০০০ … । নিজের অধিকার নিজেরই আদায় করে নিতে হবে! তা না হলে দূর্বল অনেকেই তাদের এই প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হবে।

বলা বাহূল্য রিপোর্ট আনার সময় আমার বাবা ওদেরকে ডিজি হেল্থের এই নোটিস দেখানোর পর কোনো রকম উচ্যবাচ্য ছাড়াই তারা অতিরিক্ত নেয়া টাকা ফেরৎ দেয়। এবং তারা তাদের এই অনিচ্ছাকৃত ভুলের জন্য দুঃখ প্রকাশ করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com