বুধবার, ১৪ অক্টোবর ২০২০, ০৭:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

বিশিষ্ট সাংবাদিক রাশীদ উন নবী গুরুতর অসুস্থ

বিশিষ্ট সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী (বাবু) গুরুতর অসুস্থ। তিন মাস ধরে তিনি অগ্ন্যাশয় ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে।

রাশীদ উন নবী বাবুর মেয়ে ফারাহ আনিকা অনন্যা জানান, চলতি বছরের এপ্রিলে তার বাবার অগ্ন্যাশয়ের ক্যান্সার ধরা পড়ে। প্রথমে আনোয়ার খান মর্ডান হাসপাতালে তার চিকিৎসা চলে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ুর ভেলোর ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা দিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, সেখানে তার অস্ত্রোপচার সম্ভব নয়। সেখান থেকে পরের মাসে তাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শেই তার চিকিৎসা চলছে।

অনন্যা আরও জানান, টাটা মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকেরা বাবার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য তাকে প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে কেমোথেরাপি চলছে। সেখানকার চিকিৎসকরা আরও জানিয়েছেন, টানা দুই মাস কেমোথেরাপির পর রোগীকে অস্ত্রোপচারের উপযোগী করা সম্ভব হবে।

পরিবারের পক্ষে রাশীদ উন নবীর সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার একমাত্র মেয়ে অনন্যা।

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।কালের কণ্ঠ অনলাইন

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com