মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কিনা দেখা উচিত : প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

বিএসটিআই নিবন্ধিত পাস্তুরিত দুধে ‘মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান’ থাকার অভিযোগের পেছনে আমদানিকারকদের কারসাজি আছে কি না সেটা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার লন্ডন থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে ঢাকায় আওয়ামী লীগের বিশেষ জরুরি বৈঠকে যুক্ত হয়ে তিনি এ সন্দেহ প্রকাশ করেন।

তিনি বলেন, আমি লক্ষ করলাম, হঠাৎ কথা নেই বার্তা নেই দুধ পরীক্ষা করে একজন বলে দিল যে, দুধ ব্যবহারযোগ্য নয়। সঙ্গে সঙ্গে রিট করা হয়। সে কারণে বলে দেওয়া হয় পাঁচ সপ্তাহ দুধ ব্যবহার করা যাবে না বা পাস্তুরিত করা যাবে না! সরকার যখন দুধের খামার করে গ্রামের মানুষকে স্বনির্ভর হতে উৎসাহিত করছে, পাশাপাশি দেশের চাহিদা মিটিয়ে খাদ্যপণ্য রপ্তানিতে জোর দিচ্ছে, তখনই হঠাৎ এক একেকটা তথ্য দিয়ে দারিদ্র বিমোচন কর্মসুচির পথে কেন ‘বাধা সৃষ্টি করা হচ্ছে?

তিনি আরো বলেন, এখানে আমার মনে হচ্ছে আমদানিকারক যারা, তাদের কোনো কারসাজি আছে কি না এটাও দেখা উচিত বা তারা কোনোভাবে উৎসাহিত করছে কি না।

দুধে এন্টিবায়োটিকের উপস্থিতি নিয়ে ‘গুজব ছড়িয়ে’ রপ্তানি কাজে সমস্যা সৃষ্টি করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করে প্রধানমন্ত্রী বলেন, গুজব যারা ছড়াবে বা মিথ্যা তথ্যদিয়ে যারা বিভ্রান্ত করবে, তাদের উপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com