মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এক দিনের জন্য ব্যাংক লেনদেনের সময় বাড়ল রোজায় করোনা সংক্রমণ বাড়ার প্রমাণ পাওয়া যায়নি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা ব্রাহ্মণবাড়িয়ার মানুষের দুর্ভোগ আরও কিছুদিন বাড়বে: রেলমন্ত্রী সর্বাত্মক লকডাউনের আগে যেভাবে ঢাকা ছাড়ছেন হাজারো মানুষ আ.লীগ নেতার বাড়িতে ব্যবসায়ীর লাশ, এসপি অফিস ঘেরাও রাজৈরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে প্রশাসন জাতীয় গনমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্মীকৃতির দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে শ্রীপুরে তথ্য সংগ্রহ করতে গিয়ে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিকের উপর হামলা বাবরকে দেখে শিখুক কোহলি!

ওসামা বিন লাদেনের ছেলে হামজা নিহত

খবরের আলো  ডেস্ক :

 

 

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের ছেলে এবং তার সম্ভাব্য উত্তরাধিকারী হামজা বিন লাদেন মারা গেছেন। বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের তিনজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এই তথ্য জানায় স্থানীয় গণমাধ্যম এনবিসি নিউজ।

তবে হামজা বিন লাদেন কোথায় ও কখন মারা গেছেন এবং যুক্তরাষ্ট্রের এতে কী ভূমিকা ছিল এই বিষয়ে বিস্তারিত জানাননি এই তিন কর্মকর্তা।

এদিন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সাংবাদিকরা হামজার মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ নিয়ে কোনও মন্তব্য করতে চাই না।

হামজা বিন লাদেনের সবশেষ বিবৃতিটি প্রকাশ্যে এসেছিল ২০১৮ সালে। বিবৃতিটি প্রকাশ করে আল কায়েদার গণমাধ্যম শাখা। তিনি এতে সৌদি আরবকে হুমকি দেন। এছাড়া তিনি আরব উপদ্বীপের জনগণের প্রতি বিদ্রোহ করার আহ্বান জানান।

হামজা বিন লাদেন ১৯৮৯ জন্মগ্রহণ করেন বলে মনে করা হয়। তার বাবা ১৯৯৬ সালে আফগানিস্তানে স্থানান্তরিত হন এবং যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। এসময় হামজা তার সঙ্গে ছিলেন এবং তাকে আল কায়েদার একাধিক ভিডিওতে দেখা যায়। সংগঠনটির নেতা হিসেবে ওসামা বিন লাদেনের পশ্চিমা বিরোধী ছিলেন।

তিনি ২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এবং পেন্টাগনে হামলা করেন। ২০১১ সালে তাকে হত্যা করে যুক্তরাষ্ট্রের কমান্ডো বাহিনী।

কাউন্টারটেরর এক্সপার্ট এবং এফবিআইয়ের সাবেক এজেন্ট আলি সৌফান ২০২৭ সালের সেপ্টেম্বরে এক নিবন্ধে বলেন, হামজা ইতোমধ্যে তার বাবার প্রতিষ্ঠিত সংগঠনটির নেতৃত্ব দেয়ার প্রস্তুতি সেরে ফেলেছেন।

ফেব্রুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় হামজা বিন লাদেনের সন্ধানের বিনিময়ে এক মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com