বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন

‘মিস এশিয়া’ হলেন ফিলিপাইনের শরিফা

খবরের আলো  ডেস্ক :

 

 

এবারের ‘মিস এশিয়া প্যাসিফিক’এর মুকুট উঠেছে ফিলিপিন্সের শরিফা আকিলের মাথায়। গত ৫০ বছরের মধ্যে এই প্রথম একজন ফিলিপিনো মুসলিম তরুনী ‘মিস এশিয়া প্যাসিফিক’ মুকুট জয়।

৪ অক্টোবর ম্যানিলায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয়েছেন ব্রাজিলের গ্যাব্রিয়েলা পালমা। দ্বিতীয় হয়েছেন কোস্টারিকার মেলানিয়া গঞ্জালেজ, তৃতীয় হয়েছেন মঙ্গোলিয়ার মিশেল্ট নরম্যান্ডাক আর চতুর্থ হয়েছেন ভেনেজুয়েলা মারিয়ানি এঙ্গারিতা।

‘মিস এশিয়া’ হওয়ার পর শরিফা বলেন, বিশ্বজুড়ে ভয়ংকর সমস্যা সাইবার ক্রাইমকে নিজ নিজ মূল্যবোধ থেকে প্রতিহত করতে হবে। মানবতার সার্বিক কল্যাণের পথ সুগম রাখতে তথ্যপ্রযুক্তির সদ্ব্যবহার করতে হবে।

ম্যানিলার পারফর্মিং আর্টস সেন্টারে বিভিন্ন দেশের ৫০ জন সুন্দরীর প্রতিযোগিতায় অংশ নেন। এতে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী হিসেবে নিউইয়র্কের মারজানা চৌধুরী ২০তম স্থান দখল করেছেন।

‘মিস বাংলাদেশ’ হিসেবে শিকাগোভিত্তিক একটি সংস্থার মাধ্যমে সিলেটের সন্তান মারজানা এই প্রতিযোগিতায় অংশ নেন। ২০১৫ সালে হিয়াম হাফিজুদ্দিনের নেতৃত্বে ‘মিস বাংলাদেশ ইউএস’ প্রতিষ্ঠার পর কয়েক বছরে তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান সুন্দরীদের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠিয়েছেন। আর ম্যানিলায় মিস এশিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণের এটি ছিল দ্বিতীয় ঘটনা।

হিয়াম বলেন, আমেরিকায় বড় হওয়া কিংবা জন্মগ্রহণকারী বাংলাদেশী বংশোদ্ভূতদের আন্তর্জাতিক এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com