মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
 ভয়াল ২৫ জুলাই নালিতাবাড়ীর সোহাগপুর গণহত‍্যা দিবস  পোস্তগোলা শ্মশান ঘাট এলাকায়,গরুর হাট  বসিয়ে,মসজিদের গেট অবরুদ্ধ! শরীয়তপুরে রেকর্ড ১৫৮ জনের করোনা শনাক্ত   রাজধানীতে একশত বধিরের মাঝে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা প্রদান মানিকগঞ্জের সদর উপজেলার  ধলেশ্বরী নদী থেকে ৭ টি অবৈধ ড্রেজার বাজেয়াপ্ত  মানিকগঞ্জে  প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার পৌছেদিলেন – জেলা প্রশাসক আব্দুল লতিফ  মাধবপুরে বন্যপাখী উদ্ধারে চিরুনী অভিযান শিবচরে পাট ক্ষেতে নিয়ে ১৪ বছরের  কিশোরীকে ধর্ষণের অভিযোগ : নবাগত ইউএনও’র সঙ্গে মাধবপুর প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় ফরিদপুর মধুখালীতে রাতের আঁধারে আশ্রয় প্রকল্পের নির্মানাধীন ঘরের পিলার ভাংচুর।

নেইমারদের আরও কঠিন ভেবেছিলেন মনিয়ে

ব্রাজিল নিঃসন্দেহে ফুটবল বিশ্বের অন্যতম শক্তিশালী দল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে তাই সবার প্রত্যাশাটাও অনেক বেশি। কিন্তু গতকাল শেষ আটের লড়াইয়ে বেলজিয়ামের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় হতাশ হয়েছেন ব্রাজিল-সমর্থকেরা। ব্রাজিলের এমন হারে অবাক হয়েছেন বেলজিয়াম ফুটবলার থমাস মনিয়েও। ব্রাজিলকে এত সহজে আটকে দেওয়া যাবে, তা কখনোই নাকি কল্পনা করেননি এই ডিফেন্ডার।

বাছাই পর্বের অদম্য ব্রাজিল বিশ্বকাপেও ভালো ফর্মে ছিল। কে থামাবে এই ব্রাজিলকে—এটাই ছিল প্রশ্ন? কিন্তু সেলেসাওদের বিশ্বকাপযাত্রা যে কোয়ার্টার ফাইনালেই শেষ হবে, তা হয়তো কেউ ভাবতে পারেনি। ভাবতে পারেননি থমাস মনিয়েও। প্রতিপক্ষ হিসেবে ব্রাজিলকে আরও কঠিন ভেবেছিলেন এই ডিফেন্ডার, ‘আমি কখনো এমনটা আশাই করিনি, আমি আরও কঠিন ব্রাজিলকে (প্রতিপক্ষ হিসেবে) আশা করেছিলাম। আমরাও বেশ সংঘবদ্ধ ছিলাম, তাই ব্রাজিলের জন্য আক্রমণাত্মক হয়ে ওঠা কঠিন ছিল।’

ম্যাচের আগে মনিয়ে ভয় পাচ্ছিলেন নেইমারকে নিয়ে। পিএসজি-সতীর্থকে আটকানোর উপায় জানা নেই বলে অসহায়ত্বও প্রকাশ করেছেন। ম্যাচে অবশ্য তেমন কিছু দেখা যায়নি। নেইমারকে বোতলবন্দী না করতে পারলেও ত্রাস ছড়াতে দেননি মনিয়ে। এতেই বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিতে হলো নেইমারকে।

অথচ বলা হচ্ছিল, গত এক যুগের সবচেয়ে সেরা ব্রাজিল দল এটিই। কিন্তু নেইমার, কুতিনহো, মার্সেলো—কেউই গতকাল ব্রাজিলের জন্য সুখবর হয়ে উঠতে পারেননি। বেলজিয়ামের ডিফেন্সের প্রশংসা করতেই হয়, রক্ষণে তারা গতকাল ব্রাজিলিয়ানদের ঢুকতেই দিচ্ছিল না। ‘আমরা নেইমার, কুতিনহো, মার্সেলোসহ অন্যদের নজরে রেখেছিলাম। ফেলাইনি এ ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রেখেছে। আমরা নিজেদের শুভেচ্ছা দিতেই পারি, খুব ভালোভাবেই ওদের আটকে রাখতে সক্ষম হয়েছি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com