শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৭:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

তিন মাসের মধ্যে সব টিভি বঙ্গবন্ধু স্যাটেলাইটে চলবে

ফাইল ছবি

খবরের আলো রিপোটঃ

 

 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারের জন্য বেসরকারি ছয়টি টেলিভিশন চ্যানেল আবেদন করেছে। আজ মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, এসব টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারে প্রস্তুতি নিচ্ছে। তবে স্যাটেলাইট ব্যবহারের দিনক্ষণ ঠিক করবে স্যাটেলাইট কর্তৃপক্ষ। আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই বেসরকারি টিভি চ্যানেলগুলো এই স্যাটেলাইট ব্যবহারের সুযোগ পাবে।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার সফল হয়েছে। বাংলাদেশ টেলিভিশন বর্তমানে পূর্ণ মাত্রায় বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করছে। আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বেসরকারি টিভিগুলোও এই স্যাটেলাইট ব্যবহার শুরু করতে পারবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিভিন্ন উদ্যোগের কারণে বেসরকারি টিভি খাতে শৃঙ্খলা ফিরে এসেছে। তবে বিদেশি অনুষ্ঠান ডাবিং করে সম্প্রচারে টেলিভিশনগুলো আইন মানছে না। এমনকি বিদেশি শিল্পীদের মাধ্যমে দেশের চ্যানেলগুলো অনুষ্ঠান নির্মাণের ক্ষেত্রেও তারা আইন অনুসরণ করছে না। এখন সেদিকে নজরদারি বাড়াবে সরকার। এসময় তিনি গুজব প্রতিরোধে বেসরকারি টেলিভিশনগুলোর ভূমিকার প্রশংসা করেন।

অ্যাটকো’র সিনিয়র সভাপতি মোজাম্মেল হক বাবু বলেন, বেসরকারি টেলিভিশনগুলো পরীক্ষামূলকভাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করছে। পূর্ণ মাত্রায় ব্যবহারের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। এসময় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী বলেন, টেলিশন খাতে শৃঙ্খলা ফেরাতে সরকারের উদ্যোগ দ্রুত কার্যকর হবে।বিভিন্ন উদ্যোগের কারণে বেসরকারি টেলিভিশন খাতে শৃঙ্খলা ফিরে এসেছে। বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন নিয়ন্ত্রণে এসেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com