বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:৪৫ পূর্বাহ্ন

১৪ দল চাইলেও মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না আওয়ামী লীগ

খবরের আলো  ডেস্ক :

 

 

১৪ দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ চাওয়া হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ তার পদত্যাগ দাবি করেনি বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘মাহবুব তালুকদারের বিষয়টি নিয়ে কেন এত হইচই হচ্ছে তা আমি জানি না। আমরা আওয়ামী লীগ থেকে কোনও পদত্যাগ দাবি করছি না।’ এ বক্তব্যের মাধ্যমে ১৪ দলের অবস্থানের সঙ্গে আওয়ামী লীগের দ্বিমতের বিষয়টি সামনে আনলেন তিনি।
বৃহস্পতিবার সেতুভবনে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে সেখানে ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।
প্রসঙ্গত: গতকাল বুধবার (১৭ অক্টোবর) নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জানান ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সাংবিধানিক পদে থেকে নির্বাচন কমিশনের গোপনীয় বিষয় প্রকাশ্যে বলায় তিনি খুব অন্যায় করেছেন বলে মন্তব্য করেন নাসিম।
১৪ দলের দাবির প্রসঙ্গে ওবায়দুল কাদেরের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘একজন একটা প্রসঙ্গে ভিন্নমত পোষণ করলেই তার পদত্যাগ দাবি করতে হবে? আমি মনে করি না এর পেছনে কোনও যৌক্তিকতা আছে। উনি স্বেচ্ছায় পদত্যাগ করলে সেটা তার ব্যাপার। আমরা আওয়ামী লীগ থেকে কোনও পদত্যাগ দাবি করছি না।’
প্রসঙ্গত নির্বাচন কমিশনের সব কাজের তথ্য ও ফাইল পান না এমন অভিযোগ বেশ কিছুদিন ধরেই কমিশন সচিবালয়ের কাছে করছিলেন কমিশনার মাহবুব তালুকদার। এর আগে ইভিএম ব্যবহারের বিষয়েও নির্বাচন কমিশনের অপর কমিশনারদের সঙ্গে মতদ্বৈততার কারণে নোট অব ডিসেন্ট দিয়ে কমিশন বৈঠক বর্জন করেন তিনি। সর্বশেষ গত সোমবার (১৫ অক্টোবর) নির্বাচন কমিশনের জাতীয় নির্বাচনের প্রস্তুতিমূলক সভায় আবারও মতদ্বৈততা দেখা দেওয়ায় নোট অব ডিসেন্ট দেন তিনি। এ ঘটনা গণমাধ্যমে ব্যাপক আলোচিত হয়। এ মাসের শেষ দিকে যুক্তরাষ্ট্র সফরের কথা রয়েছে তার।
অন্যদিকে, ভারতের রাষ্ট্রদূতের সঙ্গে কী আলোচনা হয়েছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘ভারত একটি গণতান্ত্রিক দেশ। স্বাভাবিক কারণে ভারত চাইবে বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াটা থাকুক।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com