মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবর্তনে ভারতের সহযোগিতার আশ্বাস

খবরের আলো  ডেস্ক :

 

 

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত স্বদেশ প্রত্যাবর্তনে ভারত সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বুধবার দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সপ্তম বৈঠকে এ আশ্বাস দেন তিনি।

বৈঠকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা নাগরিকদের মানবিক সহযোগিতা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ভারত সরকারকে ধন্যবাদ জানান।

এসময় শেখ হাসিনা সরকারের উন্নয়নমূলক কাজে ভারত সরকার সর্বাত্মক সহযোগিতা করবে বলে প্রত্যয় ব্যক্ত করেন অমিত শাহ।

বৈঠকে উভয় মন্ত্রী বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক, যেটি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় থেকে শুরু হয়েছিল তা স্মরণ করেন। এ সম্পর্ক আরও বাড়বে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

দু’দেশের ইতিহাস, সংস্কৃতি, ভাষা, গণতান্ত্রিক বৈশিষ্ট্য, ধর্ম নিরপেক্ষতা, উন্নয়ন সহযোগিতা ও অন্যান্য সব বিষয়ে গভীর মিল রয়েছে বলেও মনে করেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com