শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:০০ অপরাহ্ন

পপুলার হাসপাতালে এডিসের লার্ভা, ২ লাখ টাকা জরিমানা

খবরের আলো রিপোটঃ

 

 

রাজধানীর উত্তরায় পপুলার হাসপাতালে ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এ ঘটনায় ২ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ আগস্ট) এডিস মশার লার্ভা নির্মূলে ডিএনসিসির ৩টি ভ্রাম্যমাণ আদালত রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানের নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

ডিএনসিসির অভিযানে চারটি হাসপাতালে অভিযান চালায়। অভিযানে উত্তরার উইমেন মেডিকেল কলেজের ভেতরের ড্রেনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ২ লাখ ৫০ হাজার, গরিবে নেওয়াজ এভিনিউর লুবনা হাসপাতালকে ৩০ হাজার, উত্তরা ৪ নম্বর সেক্টরের জাপান কাগুচি হাসপাতালকে ২৫ হাজার টাকা এবং পপুলার হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া যাওয়ায় বারিধারার ১১টি বাড়ির মালিককে ১ লাখ টাকা জরিমানা করেন। এ ছাড়া রাস্তা দখল করে কোরবানি পশু রাখার অপরাধে বারিধারা ৮ নম্বর সড়কে ওয়াহিদ খান নামে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। কোরবানি পশু রাখার জন্য তৈরি করা ছাউনিটি উচ্ছেদ করা হয়।

এছাড়া অভিযানে ৪ সাতবাড়ি কনস্ট্রাকশন সাইটের ভেতরে এডিস মশার লার্ভা খুঁজে পান। প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার জানান, অভিযানে চারটি হাসপাতালে এডিসের লার্ভা পাওয়া যাওয়ায় জরিমানা করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com