বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:০৩ পূর্বাহ্ন

সাতক্ষীরায় বটি দিয়ে গলা কেটে বৃদ্ধের আত্মহত্যা

খবরের আলো  :
শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন বৃদ্ধ কাজী বেলাল হাসান। এরপর স্ত্রী মোনায়ারা বেগমের নামীয় জমিসহ বাড়ি বন্ধক রেখে ব্যাংক থেকে ছেলে মারুফ সর্বশেষ সিটি ব্যাংকের সাতক্ষীরা শাখা থেকে ১৭ লাখ টাকা ঋণ নেওয়ায় দুরচিন্তা কম ছিলো না তার। এমন এক পরিস্থিতিতে  বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়িতে কেউ না থাকার সুযাগে নিজের গলা বটি দিয়ে কেটে আত্মহত্যা করেছেন বেলাল হাসান (৪২)।
সাতক্ষীরা শহরের মেহরুন প্লাজার সুমাইয়া বোরখা হাউজের স্বত্বাধিকারী কাজী মারফ হাসান জানান, টাঙ্গাইল জেলার বাসাইল থানাধীন হাবলাবিলপত্তা গ্রামে তাদের আদি নিবাস ছিল। ৪০ বছর আগে বস্ত্র ব্যবসায়ের জন্য সাতক্ষীরায় এসে পলাশপোলের মধুমাল্লারডাঙিতে বিয়ে করেন বাবা বেলাল হাসান।পরে মা আনোয়ারা বেগমের নামে জমি কিনে সেখানে বাড়ি তৈরি করে বসবাস শুরু করেন। এ সময় সাতক্ষীরা সদর সার্কেলের পাশে তার বাবার একটি কাপড়ের স্টলের দোকান ছিল। ২০১০ সালে মেহরুন প্লাজায় ভাই ফারক ও তার ব্যবসা করার জন্য মায়ের নামীয় বাড়ি ও জমি বন্ধক রেখে ব্রাক ব্যাংক সাতক্ষীরা শাখা থেকে ১৬ লাখ টাকা ঋণ নেয়া হয়। ছয় লাখ টাকা পরিশাধ হওয়ার পর ঋণটি ঢাকা ব্যাংকে হস্তান্তর করা হয়। সাত মাস আগে ঢাকা ব্যাংক থেকে ঋণ বদলী কর সিটি ব্যাংকের সাতক্ষীরা শাখায় নিয়ে এসে তার নামে ১৭ লাখ টাকা বর্ধিত করা হয়।
মারুফ হাসান আরো জানান, বার্ধক্যজনিত কারণে বাবা বিভিন্ন রোগে ভুগলেও সম্প্রতি তিনি কিছুটা হাটাচলা করতে পারতেন। তবে ঋণ নিয়ে তার দুরচিন্তার শেষ ছিল না। বৃহষ্পতিবার বিকেলেল তার দু’ ভাই দোকানে ছিলনা। মা আনোয়ারা বেগম, মামা ডঃ মহিদার রহমানর অসুস্থ বাচ্চাকে দেখত যান। বাড়িতে কেউ না থাকার সুযাগে বাবা মাছ কাটা বটি দিয়ে নিজের গলা নিজে কেটে আত্মহত্যার চেষ্টা করেন। খবর পেয়ে তারা বাবাকে ভ্যান করে নিয়ে প্রথমে হার্ট ফাউন্ডেশন, বুশরা হাসপাতাল, সিবি হাসপাতাল ও সদর হাসপাতাল নিয়ে গেলেও কোথাও চিকিৎসা দিতে পারেননি। একপর্যায়ে রাত সাড়ে সাতটার দিকে তিনি মারা যান।
সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মাহাবুবর রহমান জানান,বেলাল হাসানের গলায় ধারালা অস্ত্র দিয়ে কেটে ফেলায় তার খাদ্যনালী ও শ্বাসনালী কেটে যায়। ফলে তাকে খুলনা ৫০০ শয্যা হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় শুক্রবার থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। লাশের ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com