বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

ঈদের সকালে বৃষ্টির আভাস

ফাইল ছবি

খবরের আলো রিপোটঃ

 

 

বর্ষার শেষভাগে এসে এবার কোরবানির ঈদ উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ, ঈদের সকালে কোথাও কোথাও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

তবে সোমবার ঈদের দিন ভারী বর্ষণের শঙ্কা নেই বলে জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানিয়েছেন।

সোমবার সকালে ঈদের জামাত শেষেই শুরু হয়ে যাবে পশু কোরবানির তোড়জোড়ে। ভারী বৃষ্টির বাগড়া না থাকলে পশু কোরবানি ও অন্যান্য কাজে  তেমন সমস‌্যা হওয়ার কথা না।

আব্দুল মান্নান বলেন, “বৃষ্টিপাত কমে এসেছে, রোদেলা আবহাওয়া বিরাজ করছে দেশের বেশিরভাগ এলাকায়। বৃষ্টি কম হওয়ায় তাপমাত্রা বাড়ার প্রবণতা রয়েছে। ঈদের দিন সকালে স্বল্প সময়ের জন্য হালকা বৃষ্টি হতে পারে কোথাও কোথাও। ভারী বৃষ্টির তেমন সম্ভাবনা দেখা যাচ্ছে না।”

রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে ।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা সামান্য বাড়তে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর খেপুপাড়ায় দেশের সর্বোচ্চ ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com