মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এক দিনের জন্য ব্যাংক লেনদেনের সময় বাড়ল রোজায় করোনা সংক্রমণ বাড়ার প্রমাণ পাওয়া যায়নি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা ব্রাহ্মণবাড়িয়ার মানুষের দুর্ভোগ আরও কিছুদিন বাড়বে: রেলমন্ত্রী সর্বাত্মক লকডাউনের আগে যেভাবে ঢাকা ছাড়ছেন হাজারো মানুষ আ.লীগ নেতার বাড়িতে ব্যবসায়ীর লাশ, এসপি অফিস ঘেরাও রাজৈরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে প্রশাসন জাতীয় গনমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্মীকৃতির দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে শ্রীপুরে তথ্য সংগ্রহ করতে গিয়ে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিকের উপর হামলা বাবরকে দেখে শিখুক কোহলি!

সৌদিআরবে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা

খবরের আলো  ডেস্ক :

 

 

ত্যাগের মহিমা ও পশু কোরবানির মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের নিমিত্তে সৌদি আরবে যথাযোগ্য মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা।

ফজরের নামাজ আদায়ের পরপরই দল বেঁধে ঈদের জামায়াতে অংশ নিতে পবিত্র মসজিদুল হারাম শরীফ মক্কায় ও মদিনায় হারাম শরীফ এবং বিভিন্ন ঈদগাহ ময়দানের উদ্দেশ্যে রওনা হন ধর্মপ্রাণ মুসলমানরা।

বিশ্বের সবচেয়ে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয় সৌদিআরবে মসজিদুল হারাম শরীফ মক্কায় স্থানীয় সময় সকাল ৬.১৫ মিনিটে । এতে ইমামতি করেন শেইখ সাউদ সামনি।

নামাজ শেষে চিরাচরিত নিয়ম অনুযায়ী একে অপরের সঙ্গে কুলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এই ঈদ সমগ্র বিশ্বে মুসলমানদের ত্যাগ, আত্মসমর্পণের শিক্ষা দেয়। তাই এ দিনকে কোরবানির ঈদও বলা হয়।

আজ রোববার মুজদেলিফায় ফজরের নামাজ আদায় করে মিনায় নিজ নিজ তাঁবুতে ফিরছেন হাজীরা। মিনায় শয়তানকে পাথর নিক্ষেপের পর কোরবানি শেষে মাথা মুন্ডন ও গোসল সেরে স্বাভাবিক পোশাক পরে মিনা থেকে মক্কায় গিয়ে পবিত্র কাবা শরীফ তাওয়াফ করবেন হাজীরা।

এদিকে বন্দর নগরী জেদ্দায় প্রবাসী অধ্যুষিত এলাকা গোরেয়াত, গুলালাইল, কান্দারা, নাজলা, চানাইয়া,  বাউয়াদী, সারা হেরাসহ বিভিন্ন এলাকায় সকাল ৬.১৫ মিনিটে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়।

প্রবাসীরাও আনন্দ ভাগাভাগি করে নিতে এবং আল্লাহ্ নৈকট্য লাভের আশায় পশু কোরবানি দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com