বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

কুয়াকাটা সৈকতে জুড়ে উৎসবের আমেজ

খবরের আলো :

 

 

হাবিবুর রহমান মাসুদ,পটুয়াখালীপ্রতিনিধি : কখনো মেঘ, কখনো বৃষ্টি। এরই মাঝে সৈকতে দাড়িয়ে সুর্যোদয়-সুর্যাস্ত দেখা, লাল কাকড়ার অবিরাম ছোটাছুটি, বালুকা বেলায় প্রিয়জনের সাথে হাটাহাটি, আর সমুদ্রের মোহনীয় গর্জন শুনতে দেশের নানা প্রান্ত থেকে কুয়াকাটায় ছুটে এসেছেন বিভিন্ন শ্রেণিপেশার নানা বয়সের হাজারো মানুষ। আর এসব পর্যটকদের নিচ্ছিদ্র নিরাপত্তা ও অপৃতিকর ঘটনা এড়াতে ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।
বৈরী আবহাওয়ায় ঈদের প্রথম দিনে পর্যটকদের তেমন ভীড় লক্ষ করা না গেলেও ঈদের তৃতীয় দিন থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বাড়তে শুরু করেছে পর্যটকদের সংখ্যা। কুয়াকাটার ঐতিহ্যবাহী কুয়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, আড়াই শতবর্ষী নৌকা, ইলিশ পার্ক, কুয়াকাটা জাতীয় উদ্যান, ঝাউ বন, লেম্বুর চর, চর গঙ্গামতি, লাল কাঁকড়ার দ্বীপ, ফাতরার বন, এশিয়ার সর্ববৃহৎ সীমা বৌদ্ধ বিহার ও রাখাইন পল্লীসহ বিভিন্ন দর্শনীয় স্থানেও বাড়ছে পর্যটকদের আনাগোনা। ঈদ উপলক্ষে পাঁচদিনের ছুটিতে কর্মব্যস্ত জীবনের ক্লান্তি দুর করতে কুয়াকাটার বেলাভূমে এখন পর্যটকদের উপচে পড়া ভীড়। পুরো সৈকত জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। সৈকতে প্রিয়জনদের সাথে পর্যটকের অবিরাম ছুটোছুটি, বালিয়াড়িতে পাতা বেঞ্চে বসে ঢেউয়ের গর্জন শোনা ও গা ভাসিয়ে সমুদ্রে গোসল দেখলে মনে হয় এযেন সমুদ্রের সাথে পর্যটকদের গভীর এক মিতালী। বর্ষা মৌসুমে এসব পর্যটকদের ভীড়ে পর্যটন সংলিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো যেন ফিরে পেয়েছে নতুন করে প্রানচাঞ্চল্যতা। এদিকে এসব পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে কাজ করছে ট্যুরিষ্ট পুলিশ, জেলা পুলিশ, সাদা পোশাকের পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
নরসিংদী থেকে ঘুরতে আসা সেলিম-রেহানা দম্পত্তি জানান, কুয়াকাটা আসলেই একটি দেখার মত স্থান। তবে তুলনামূলক হোটেল ভাড়া একটু বেশি। নারায়নগঞ্জ থেকে স্ব-পরিবারের ঘুরতে আসা রবিউল ইসলাম জানান, বৈরী আবহওয়া উপেক্ষা করে আমরা কুয়াকাটায় এসেছি। কুয়াকাটার পরিবেশটা খুবই ভালো। তবে খাবারের মান একটু নি¤œ এবং দাম একটু বেশি।
কুয়াকাটা হোটলে-মোটেল মালিক কল্যান সমিতির সভাপতি আলহাজ্ব মিলন ভূইয়া জানান, বৃষ্টির কারনে ঈদের প্রথম দিকে পর্যটকদের সংখ্যা একটু কম ছিল। তবে এখন হোটেল, মোটেল ও রিসোর্ট গুলোতে পর্যাপ্ত বুকিং রয়েছে। এছাড়া ঘুরতে আসা পর্যটকদের জন্য সকল আয়োজনে বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে।
ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক খলিলুর রহমান জানান, সকল ধরনের অপৃতীকর ঘটনা এড়াতে টুরিষ্ট্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com