রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

ভারতের স্বাধীনতা দিবসে পতাকা হাতে তসলিমা

খবরের আলো  ডেস্ক :

 

 

ভারতের স্বাধীনতা দিবসে নয়াদিল্লির ফ্ল্যাটের ছাদে জাতীয় পতাকা উত্তোলন করেছেন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। ভারতের তেরঙ্গা পতাকা হাতে সে ছবি ফেসবুকে পোস্টও করেছেন তিনি। তাতে তিনি লিখেছেন তোমরা স্বাধীনতার পতাকা উড়াও। শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে।

ফেসবুকে  তসলিমা নাসরিন লিখেছেন, ১৬ই ডিসেম্বর এলে ছোটবেলায় বাড়ির ছাদে পতাকা ওড়াতেন। পাকিস্তানি শাসকের অত্যাচার থেকে স্বাধীনতা পাওয়ার পতাকা, সে পতাকা ছিল সবুজ, সবুজের ভেতর লাল সূর্য। আর আজ ১৫ অগস্ট সকালে বাড়ির ছাদে পতাকা ওড়ালেন। ব্রিটিশের অত্যাচার থেকে স্বাধীনতা পাওয়ার পতাকা।

বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন লিখেছেন,আমরা কি স্বাধীনতার মূল্য বুঝি?  অধিকাংশই তো বুঝিনা। আমাদের দেশি শাসকেরা, সেই শাসকদেরই অনুকরণ করেন, যাদের বিরুদ্ধে আমরা একসময়  যুদ্ধ করেছিলাম।

অস্থায়ী রেসিডেন্ট পারমিট নিয়ে এই মুহূর্তে ভারতের রাজধানীতে রয়েছেন তসলিমা। মাঝে মধ্যে তার ঘোরা ফেরা , লেখালেখি ,ঘরকন্যার ছবি পোস্ট করেন।

আবার কিছু বিতর্কিত বিষয়ে টুইট ও করেন, যা নিয়ে জোর বিতর্ক হয় এবার ভারতের স্বাধীনতা দিবসের পতাকা উত্তোলনের পর লিখেছেন ,তারপরও স্বাধীনতার পতাকা ওড়াও। শোষণ আর বঞ্চনার বিরুদ্ধে যে যার ঝাণ্ডা ওড়াও।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com