বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:০৬ অপরাহ্ন

হামলা হলেই পরমাণু অস্ত্র ব্যবহার করবে রাশিয়া

খবরের আলো  ডেস্ক :

 

 

সামরিক শক্তিতে ক্ষমতাধর দেশগুলোর মধ্যে রাশিয়া অন্যতম। দেশটির কাছে আছে ভয়ঙ্কর সব ক্ষেপণাস্ত্র। তারই জের ধরে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, রাশিয়ার ভূখণ্ড লক্ষ্য করে কোন হামলা হলে তা মুহূর্তেই জানতে পারবে দেশটির কর্মকর্তারা আর এর প্রতিশোধ হিসেবে তাৎক্ষণিকভাবেই নেয়া হবে পাল্টা হামলার ব্যবস্থা। তিনি বলেন, হামলাকারীদের নিশ্চহ্ন করে দেয়া হবে। রাশিয়ার সোচিতে ইন্টারন্যাশনাল পলিসি ফোরামে তিনি এসব কথা বলেন।

এ ব্যাপারে পুতিনের দাবি, তার দেশ লক্ষ্য করে হামলা হলে মাত্র কয়েক সেকেন্ড লাগবে তা টের পেতে। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়াকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হলে আমরা কয়েক সেকেন্ডের মধ্যে এ বিষয়ে নিশ্চিত হতে পারব এবং নিশ্চিত হওয়ার পরই পাল্টা হামলা চালাব।

পারমাণবিক অস্ত্রের পলিসির ব্যাপারে পুতিন বলেন, হামলার শিকার হলেই কেবল পরমাণু অস্ত্র ব্যবহার করবে তার দেশ। তিনি আরও বলেন, আমরা তখনই কেবল পাল্টা হামলা চালানোর সময় পরমাণু অস্ত্র ব্যবহার করব যখন আমাদের আগাম সতর্কবার্তা দেওয়ার ব্যবস্থা নিশ্চিত করবে যে রাশিয়ার দিকে ক্ষেপণাস্ত্র ছুটে আসছে।

সুপারসনিক ক্ষেপণাস্ত্রের ক্ষেত্রে তার দেশের সাফল্যের প্রশংসা করেন রুশ প্রেসিডেন্ট বলেন, অন্য দেশগুলো যেখানে আগামী দেড় থেকে দুই বছরের মধ্যে সুপারসনিক অস্ত্রের পরীক্ষা চালানোর প্রস্তুতি নিচ্ছে সেখানে আমরা এরইমধ্যে তা সম্পন্ন করে ফেলেছি।  সূত্র: পার্স টুডে

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com