রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন

কাশ্মীরীদের অধিকার লঙ্ঘন করা হচ্ছে: মমতা

খবরের আলো  ডেস্ক :

 

 

বিশ্ব মানবিকতা দিবসে কাশ্মীর ইস্যুতে মানবতার বাণী শোনলেন ভারতীয় তৃনমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও যে কাশ্মীরীদের স্বাধীনতা ও অধিকার আদায়ের পক্ষে তা স্পষ্ট করে দিলেন।

সোমবার (১৯ আগস্ট) সকালে টুইট করে মমতা লিখেছেন, আজ বিশ্ব মানবিকতা দিবস ।কাশ্মীরের মানুষদের অধিকার পুরোপুরিভাবে লঙ্ঘন করা হচ্ছে। আমরা সবাই কাশ্মীরের মানবাধিকার ও শান্তির জন্য প্রার্থনা করি।

এর পাশাপাশি নিজের অতীতের উদাহরণ টেনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি সব সময় মানবাধিকারের পক্ষে দাঁড়িয়েছেন। মানবাধিকারের পক্ষে লড়াই করেছেন। এই প্রসঙ্গে ১৯৯৫ সালের একটি লড়াইয়ের কথা উল্লেখ করেছেন। যখন তিনি পুলিশ লক-আপে মৃত্যুর বিরুদ্ধে আন্দোলন করেছিলেন।

এদিকে, শুক্রবার টুইটে মমতা ব্যানার্জী লিখেছেন, বন্দুক দিয়ে কোনো সমস্যার সমাধান হয় না। সমস্যার সমাধান ইনসানিয়াত, জমহুরিয়াত ও কাশ্মীরীয়াত- এই তিনটি নীতি দ্বারা সম্ভব।

প্রসঙ্গত, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের সময় সংসদে যখন আলোচনা হয়েছে তখন তৃণমূল তার বিরোধিতা করেছে এবং ভোটাভুটির সময় বেরিয়ে গিয়েছে। কংগ্রেসের পাশাপাশি তৃণমূলও নরেন্দ্র মোদী সরকারের এই পদক্ষেপের সরাসরি বিরোধিতা করেছে। লোকসভা ভোটের আগে থেকেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধিতায় সবচেয়ে এগিয়ে ছিলেন। লোকসভা ভোটে বিজেপি বিরোধিতা থেকে তিনি যে একচুলও সরে আসেননি তা তিনি স্পষ্ট করে দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com