মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

শিক্ষার মান নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের প্রতি রাষ্ট্রপতির আহবান

খবরের আলো রিপোটঃ

 

 

রাষ্ট্রপতি এম আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে এবং ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখা, একস্ট্রা কারিকুলাম ও গবেষণা কাজ পরিচালনা করতে আরো কাজ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।

রাষ্ট্রপতি আজ বিকেলে বঙ্গভবনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইমরান কবির চৌধুরী এবং ব্র্যাক কিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের পৃথক সাক্ষাৎকালে তিনি তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। রাষ্ট্রপতি শিক্ষার্থীদের শুধুমাত্র লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ না রেখে একস্ট্রা কারিকুলাম ও গবেষণা কাজে মনোনিবেশ করাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে বৈঠকে ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। তিনি শিক্ষার্থীরা যাতে আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহন করতে পারে, এ জন্য শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। রাষ্ট্রপতি ক্যাম্পাসে গবেষণার ওপরও সবোর্চ্চ গুরুত্ব দেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম, বিভিন্ন উন্নয়ন কর্মসূচী এবং অবকাঠামো উন্নয়নসহ সাবির্ক কর্মকান্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। বৈঠকে ভিসি অধ্যাপক ইমরান আহমেদ বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে আমন্ত্রন জানান।

এরআগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতি এ সময় সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নিদের্শ দেন।

তিনি শিক্ষার্থীরা যাতে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষা মূলক কর্মকান্ডে অংশ নিতে পারে, এ বিষয়ে পদক্ষেপ নেয়ারও নিদের্শ দেন। বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগন উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com