বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১২:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

হংকংয়ে ২১০ ইউটিউব চ্যানেল বন্ধ

খবরের আলো  ডেস্ক :

 

 

হংকংয়ে চলমান গণবিক্ষোভ নিয়ে বিভ্রান্তি ও অপপ্রচারের অভিযোগে ২১০টি ইউটিউব চ্যানেল বন্ধ করে দিয়েছে গুগল। সপ্তাহের শুরুর দিকে একই অভিযোগে টুইটার ও ফেসবুকও একই ধরনের পদক্ষেপ নেয়। ধারণা করা হচ্ছে, রাষ্ট্রীয়ভাবে চীন এসব চ্যানেল ব্যবহারের মাধ্যমে আন্দোলন সম্পর্কে বিভ্রান্তি ছড়াতে পেছন থেকে কাজ করছে।

গুগলের এক বিবৃতিতে বলা হয়েছে, আন্দোলনকে প্রভাবিত করতে ব্যবহার করা হচ্ছিল এমন ২১০টি চ্যানেল সপ্তাহের শুরুর দিকে বন্ধ করে দেওয়া হয়েছে। যেখানে হংকংয়ে চলমান আন্দোলন সম্পর্কে নানা ধরনের ভিডিও আপলোড করা হতো। ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ সম্প্রতি একই ধরনের পদক্ষেপ নিয়েছে।

টুইটার বলেছে, চীনের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হংকংয়ের চলমান আন্দোলন খাটো করে নানা ধরনের পোস্ট দেওয়া হতো। তবে এই বিষয়ে গুগল কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

চীনা ব্রডকাস্টার সিনহুয়ার মতো রাষ্ট্র-নিয়ন্ত্রিত মিডিয়া সংস্থাগুলির বিজ্ঞাপন বিক্রয় নিষিদ্ধ করার পরিকল্পনা করেছিল কিনা তা সংস্থাটি এখনো বলেনি।

হংকংবিরোধী বিজ্ঞাপনগুলিকে ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে প্লাটফর্ম হিসেবে ব্যবহার হওয়ায় তীব্র সমালোচনার পর টুইটার ঘোষণা করে যে, তারা আর আর্থিক ও সম্পাদকীয়ভাবে সরকার দ্বারা নিয়ন্ত্রিত ব্রডকাস্টারদের বিজ্ঞাপনগুলিকে আর অনুমতি দেবে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com