শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ন

২৫ লাখ ছাড়িয়ে গেছে আসামির সংখ্যা : ফখরুল

খবরের আলো রিপোর্ট :

 

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শ্বাসরুদ্ধকর পরিস্থিতি গোটা বাংলাদেশে। গায়েবি মামলার সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। মোট মামলার সংখ্যা ছাড়িয়েছে ৯০ হাজার। গায়েবি মামলায় এখনও পর্যন্ত আসামি করা হয়েছে ৫ লাখ। এই সরকার আসার পর থেকে সামগ্রিকভাবে আমাদের আসামির সংখ্যা ২৫ লাখ ছাড়িয়ে গেছে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত ‘ফরমায়েশী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সরকারের উদ্দেশে ফখরুল বলেন, বিরোধী দলের সাথে আলাপ করে সুষ্ঠু নির্বাচনের পথ বের করুন। এ ছাড়া কোনো বিকল্প পথ নেই। আমরা বারবার বলছি।

বিএনপির মহাসচিব বলেন, তিনি বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্ট ২৩ তারিখে জনসভা করতে চেয়েছিল, নাশকতা হতে পারে এজন্য অনুমতি দেয়া হয়নি, আর ওখানে চরমোনাই জনসভা করছে, সেখানে নাশকতা নেই। হুসেইন মুহাম্মদ এরশাদ সাহেব রাস্তা-ঘাট বন্ধ করে সরকারি টাকায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসসভা করছে…সেখানে নাশকতা নেই। বিরোধী দল কথা বলতে গেলে নাশকতা হয়। ডা. জাফরুল্লাহর মতো লোক নাশকতা করতে চায়, এসব বাদ দিয়ে সিধে পথে আসুন।’

নির্বাচন কমিশনের সমালোচনা করে ফখরুল বলেন, ‘নির্বাচন কমিশনের একজন কমিশনার প্রকাশ্যে বলে দিয়েছেন যে আমি সুষ্ঠু নির্বাচনের যে প্রস্তাবগুলো দিয়েছিলাম তা বিবেচনা করা হচ্ছে না। নির্বাচন কমিশন বিভক্ত হয়ে পড়ছে। অথচ নির্বাচন কমিশন থাকতে হবে একটা। নির্বাচন কমিশনে যে সংকট সৃষ্টি হয়েছে তা রাষ্ট্রীয় সঙ্কট। একজনকে জোর করে ক্ষমতায় বসিয়ে দেয়া একটা নির্বাচন কমিশন হতে পারে না।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com