বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:২১ পূর্বাহ্ন

মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই ইন্ডিয়ান্স

খবরের আলো ডেস্ক:

 

 

আইপিএলের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। তবে তার আগেই বিদেশি ক্রিকেটার কেনা-বেচার সুযোগ পাচ্ছে ফ্রাঞ্চাইজিগুলো এবং শুরুতেই চমক দিয়ে দিলো মুম্বাই ইন্ডিয়ান্স।

আর এই বেচা-কেনার প্রথম বলি হলেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কককে দলে নিতেই ছেড়ে মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে মুম্বাই।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে চার লাখ ৩৭ হাজার ডলারের বিনিময়ে ডি কককে দলে এনেছে মুম্বাই ইন্ডিয়ানস। অবশ্য গত বছর একই মূল্যে বেঙ্গালুরুতে যোগ দিয়েছিলেন তিনি। তবে তাকে দলে নিতে মোস্তাফিজের সঙ্গে লঙ্কান আকিলা দনাঞ্জয়াকে ছেড়ে দিয়েছে মুম্বাই।

ব্যাঙ্গালুরুর হয়ে গত আসরে ৮ ম্যাচ খেলে ২০১ রান করেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক। স্ট্রাইক রেট ছিল ১২৪.০৭ করে। যদিও মুম্বাই ইন্ডিয়ান্সে রয়েছেন আরও দুই উইকেটরক্ষক ইশান কিশান এবং আদিত্য তারে। তবে, মুম্বাইর প্রয়োজন টপ অর্ডারে একজন হার্ডহিটার ব্যাটসম্যান। এ কারণেই ডি কককে বেছে নিয়েছে তারা।

ক্যারিবীয় ওপেনার এভিন লুইস শুরুতে ইনিংস ওপেন করলেও শেষের দিকে এসে ফর্ম হারিয়ে ফেলেন এবং ব্যাটিংয়ে খুব সংগ্রাম করতে দেখা যায় তাকে। ডি কক এর আগেও খেলেছেন দিল্লি ডেয়ারডেভিলস এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। মোট ৩৪ ইনিংসে একটি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরিসহ করেছেন ৯২৭ রান। এর মধ্যে পাওয়ার প্লেতেই করেছেন শুধু ৫৭৩ রান।

আইপিএলে গত আসরের শুরুর দিকে মোস্তাফিজুর রহমানকে খেলিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। বোলিং মোটামুটি ভালোই করেছিলেন তিনি। কিন্তু, সমস্যা ছিল খুবই বাজে ফিল্ডিং করেছিলেন তিনি সেবার। একের পর এক ক্যাচ ছেড়ে মুম্বাইকে কয়েকটা ম্যাচে হারিয়েই দেন।

যে কারণে, আইপিএলের মাঝপথ থেকে তাকে বসিয়ে রাখা হয় এবং শেষ পর্যন্ত আর খেলতেই পারেননি তিনি। এ কারণেই হয়তো এবার, তাকে ছেড়ে দিয়েছে মুম্বাই। আইপিএলে ২৪ ম্যাচ খেলে মোট ২৪টি উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com