মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

নেত্রকোনার দর্গাপুরে ধংস হচ্ছে সড়ক-হুমকীতে জনজীবন

খবরের আলো :

 

 

কৃষ্ণ কুমার শুভ, নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার দূর্গাপুর উপজেলার চন্ডিগর ইউনিয়নের জনবহুল রাস্তা কেরনখলার একমাত্র বাজার। আর এই কেরনখলা থেকে দুর্গাপুর কাচারীরোডস্থ রাস্তা দিয়ে বালুবাহী ভারী ট্রাক, লড়ি চলাচলে বিপর্যস্ত রাস্তা। চরম হুমকীতে জীবন-যাপন করছে পথচারী, শিক্ষার্থী, আশ-পাশের মুদি দোকান ব্যবসায়ীরা।
সরেজমিনে দেখাগেছে, কেরনখলা খেয়া ঘাটের পশ্চিম দিক থেকেই অসংখ্য ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছেন। দীর্ঘদিন ধরে ওই উত্তোলিত বালু লড়ি ট্রাকে করে কেরনখলা রাস্তার চিকন ও সরু রাস্তা বেয়ে বালু পরিবহণ করে যাচ্ছে। এতেকরে বেশক টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্কুলে যাওয়া আসা নিয়ে নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে। ওই রাস্তার পাশে মহিলা কলেজ, মাদ্রাসা, এতিমখানার মতো প্রতিষ্ঠান বিদ্যমান।
স্থানীয়রা জানান, এই রাস্তা দিয়ে প্রতিদিন চার থেকে পাঁচশত লড়ি ট্রাক চলাচলে রাস্তার বর্তমান অবস্থা খুবই করুন দশায় পরিণত হয়েছে। রাস্তা পার হওয়া তো দুরের কথা রাস্তা দিয়ে চলাচল করা অনেকটাই কঠিন হয়ে পড়েছে পথচারীদের। ঘন্টার পর ঘন্টা জানযট তো লেগেই থাকে ঐ রাস্তায়। এ সমস্যা উত্তরণে প্রশাসনের কঠোর ভূমিকা চান স্থানীয় সচেতন মহল ও ক্ষুদে শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ।
চন্ডিগর বাজার (দুর্গাপুর-কলমাকান্দা) রাস্তার উপরে বালুর স্টক ব্যবসার অবাধ জমজমাটের ফলে নিত্যদিন লেগে থাকে এই যানজট। আর তাই রাস্তা থেকে নেমে ফসলী জমির উপর দিয়ে চলাচল করতেও দেখা যাচ্ছে পথচারীদের। এতে করে বিপাকে পড়তে হচ্ছে পথযাত্রী, শিক্ষার্থী, মুমুর্ষ রোগীর।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com