রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

যৌন-নিপীড়ন ও সহিংসতা রোধে কলাপাড়ায় মানববন্ধন

খবরের আলো :

 

 

হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : কলাপাড়ায় “যৌন আক্রমন আর না” – এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মহিলা ও শিশুদের প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে রিফ্লেকশন দল নামের এক নারী সংগঠনের সদস্যরা। মঙ্গলবার বেলা ১২টায় বে-সরকারী উন্নয়ন সংস্থা আভাস ও একশএইডের আয়োজনে কলাপাড়া উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তার, আভাস’র প্রজেক্ট ম্যানেজার মনিরুল ইসলাম।

বক্তারা ধর্ষন, ধর্ষন পরবর্তি হত্যা ও যৌন অত্যাচারসহ সকল সহিংসতা প্রতিহত করার লক্ষে সমাজের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহŸান জানান। এছাড়া এ সহিংসতা বন্ধে তারা সরকারের কাছে পাঁচটি দাবি তুলে ধরেন।

উল্লেখ্য যে, পত্রিকাসূত্রে জানুয়ারী থেকে জুন পর্যন্ত ধর্ষনের শিকার হয়েছে ৬৩০ জন নারী। এরমধ্যে একজন দ্বারা ধর্ষন ৪৬৪ জন, দলবদ্ধ ধর্ষনের শিকার ১৫৩ জন। আত্মহত্যা করেছে ৮ জন। আর ধর্ষনের প্রতিবাদ করায় খুন হয়েছে ৩জন নারী ও ২জন পুরুষ। এছাড়া ধর্ষনের পর হত্যা করা হয়েছে ৩৭ জনকে এবং যৌন হয়রানির শিকার হয়েছে ১২৭ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com