সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

৭৪ বছর বয়সে মা হয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় নারী

খবরের আলো  ডেস্ক :

 

 

শুক্রবার, ০৬ সেপ্টেম্বর : ৫০ বছর বয়সের পরে সাধারণত একজন নারী চাইলেও মা হতে পারেন না। তবে এবার ৭৪ বছর বয়সে জমজ সন্তানের মা হয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় এক নারী। ওই নারীর নাম এরামত্তি মনগম্মা।

ভারতের অন্ধ্রপ্রদেশের গুন্তুরের বাসিন্দা এ নারী সিজারের মাধ্যমে একটি নয়, জমজ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। আর এতেই গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠলো তার।

এর আগে সবচেয়ে বেশি বয়সে সন্তান জন্মদানের রেকর্ডটি ছিল ভারতের পাঞ্জাবের অমৃতসরের ৭২ বছর বয়সী দলজিন্দর কউরের। এবার সেই রেকর্ডটি নিজের করে নিলেন এরামত্তি মনগম্মা।

আইভিএফ (ইন ভিট্রো ফার্টিলাইজেশন) পদ্ধতিতে মা হন এরামত্তি মনগম্মা।  ১৯৬২ সালে এরামত্তি ও তার স্বামী রাজা রাওয়ের বিয়ে হয়। কিন্তু বিয়ের পর বহু চেষ্টা করেও সন্তান জন্ম দিতে পারেননি তারা।  তবুও মা-বাবা হওয়ার স্বপ্ন থেকে বিচ্যুত হননি এ দম্পতি।

চিকিৎসার আধুনিক পদ্ধতি আইভিএফ অবশেষে তাদের সেই স্বপ্নকে বাস্তবায়ন করল। বেশি বয়সে আইভিএফ পদ্ধতিতেও মা হওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ।  তবে চিকিৎসকরা তার শারীরিক সুস্থতার বিষয়ে সম্পূর্ণ নিশ্চিত হয়েই আইভিএফ পদ্ধতি প্রয়োগ করার সিদ্ধান্ত নেন। দীর্ঘ অপেক্ষার পর এরামত্তি মা হওয়ায় তার পরিবারের অন্য সদস্যরাও খুশি হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com