শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০১ অপরাহ্ন

আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল, কারাগারে পাঠানোর নির্দেশ

খবরের আলো রিপোর্ট :

 

 

আইসিটি আইনে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার এ মামলার শুনানি শেষে চট্টগ্রাম মহানগর হাকিম আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দেন।

আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভূঁইয়া জানান, আইসিটি আইনে করা এ মামলায় আজ পর্যন্ত আমীর খসরু জামিনে ছিলেন। সকালে আদালতে হাজির হলে মামলার পূর্ণাঙ্গ শুনানি হয়। এ সময় যে অডিওটির সূত্র ধরে মামলাটি হয়, তার পরিপ্রেক্ষিতে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষা করা হয়। কিন্তু অডিওর কণ্ঠস্বরটি নিজের নন বলে দাবি করেছেন বিএনপি নেতা।

এসময় তিনি আরও বলেছেন, এটা প্রমাণ করার দায়িত্ব রাষ্ট্রের। আর সেখানে রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য নেই।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের সময় মুঠোফোন কথোপকথনের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। ওই কথোপকথনে উসকানি দেয়ার অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা করেন।

বাদী দাবি করেন, অডিওর একটি কণ্ঠস্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীর। সে কারণে তাকে মামলার আসামি করা হয়।

মামলা দায়েরের পর উচ্চ আদালত থেকে এক মাসের জামিন নেন আমীর খসরু। জামিনের মেয়াদের মধ্যে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিনের আবেদন করেন।

আদালত জামিনের আবেদনের শুনানিতে আজ ২১ অক্টোবর পর্যন্ত আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেন এবং পূর্ণাঙ্গ শুনানির দিন ধার্য করেছিলেন। সেই পরিপ্রেক্ষিতেই আজ আদালতের জামিনের পূর্ণাঙ্গ শুনানি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com