সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

রংপুর-৩ উপনির্বাচন,মনোনয়ন পেলেন রেজাউল করিম রাজু

গণভবনে আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

খবরের আলো রিপোটঃ

 

 

রবিবার, ০৮ সেপ্টেম্বর : বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুকে মনোনয়ন দিয়েছে। ৫ অক্টোবর এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ মনোনয়ন চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সর্বসম্মতিক্রমে রেজাউল করিম রাজুকে রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন দেওয়া হয়েছে।

গত ১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন রংপুর-৩ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। ৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এ উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র পেশের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ১৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে ২ লাখ ২১ হাজার ৩১০ জন পুরুষ এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন মহিলা ভোটার।

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসন শূন্য হয়। তিনি গত ১৪ জুলাই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। আসন শূন্য হওয়ার পর ৯০ দিনের মধ্যে উপনির্বাচন সম্পন্নে নির্বাচন কমিশনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

সভায় বিভিন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এবং মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীদের মনোয়নও চূড়ান্ত করা হয়েছে।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন—নজরুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা), শরিফুন্নেছা মিকি (কোটচাঁদপুর উপজেলা, ঝিনাইদহ), ময়জদ্দীন হামীদ (মহেশপুর উপজেলা, ঝিনাইদহ), মুনসুর আহমেদ (মেহেন্দীগঞ্জ উপজেলা, বরিশাল), রফিকুল ইসলাম (শেরপুর সদর উপজেলা), খায়রুল ইসলাম (আটপাড়া উপজেলা, নেত্রকোনা), আবদুল মোতালেব (সাতকানিয়া উপজেলা, চট্টগ্রাম)।

মেয়র প্রার্থীরা হলেন—এমদাদুল ইসলাম তুহিন (লালমোহন পৌরসভা, ভোলা), নজরুল ইসলাম বাবুল (দোহার পৌরসভা, ঢাকা) এবং শিব শংকর দাস (নবীনগর পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়া)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com