মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ৯জেব্রার মৃত্যু মাটিরাঙ্গাতে ওপেন হাউজ ডে এবং কমিউনিটি পুলিশিং সংক্রান্ত আলোচনা সভা বিরাট কেলেঙ্কারিতে ফাঁসলেন বলিউড ভাইজান সালমান খান! লাখাইয়ে যত্র তত্র খোলা ল্যাট্রিনের ব্যবহার, হুমকির মুখে জনস্বাস্থ্য অবিস্মরণীয় ব্যক্তিত্ব মানবতাবাদী ও শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ শামসুদ্দীন (রহ:)  প্রতারণা করে কোটিপতিদের সর্বশান্ত করাই তাদের কাজ মাথাভাঙ্গা নদী থেকে ভেসে উঠল গৃহবধূর লাশ ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক ব্যক্তিটি মারা গেলেন। লতা মঙ্গেশকারের চিকিৎসার জন‍্য অর্থ দান করলেন মুম্বাইয়ের অটোচালক কাটলিছড়ায় রাষ্ট্রীয় যুব সপ্তাহ পালিত

নাইজেরিয়ায় তুচ্ছ ঘটনায় সহিংসতা, নিহত ৫৫

খবরের আলো ডেস্ক:

 

 

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় রাজ্যে ঠেলাগাড়ি চালকদের মধ্যে ঝগড়াকে কেন্দ্র করে সহিংসতায় কমপক্ষে ৫৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার কাদুনা রাজ্যের কাসুয়ান মাগানি শহরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনার পর শহরজুড়ে কারফিউ জারি করেছে কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যে মাগানি শহরে একটি বাজারে ঠেলাগাড়ি চালকদের মধ্যে ঝগড়ার পরিণতিতে মুসলিম ও খ্রিস্টান তরুণরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

প্রেসিডেন্ট বুহারির দাপ্তরিক মুখপাত্র গার্বা শেহু এক টুইটে জানিয়েছেন, এ ধরনের বিরোধের ঘটনায় ঘন ঘন সহিংসতার ব্যবহারে ‘উদ্বেগ’ প্রকাশ করেছেন বুহারি।

বুহারি বলেছেন, জীবনের পবিত্রতার প্রতি এই উপেক্ষা কোনো সংস্কৃতি ও ধর্মই সমর্থন করে না। যে কোনো সমাজের কল্যাণ ও অগ্রগতির জন্য শান্তিপূর্ণ সহাবস্থান জরুরি।

প্রেসিডেন্ট বুহারি বলেছেন, বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শৃঙ্খলা ছাড়া আমাদের দৈনন্দিন লক্ষ্য অর্জন অসম্ভব হয়ে পড়বে। তিনি বিভিন্ন সম্প্রদায়ের নেতাদের সহিষ্ণুতায় উৎসাহ দেয়ার পাশাপাশি এ ধরণের বিভেদ সহিংসতায় পরিণত হওয়ার আগে থামানোর আহ্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com