বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

ফরিদপুর ও কুষ্টিয়ায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু

খবরের আলো রিপোটঃ

 

 

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর : ফরিদপুর ও কুষ্টিয়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে ফরিদপুরে মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে সিদ্দিক মিয়া নামে এক ব্যক্তির মৃত্যু। অপরজন রিনা খাতুন (২২) মঙ্গলবার সকাল ছয়টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সিদ্দিক মিয়ার বাড়ি মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কবিরাজপুর গ্রামে এবং রিনা খাতুন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের কাজীহাটা গ্রামের রায়হান আলীর স্ত্রী।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. এনামুল হক সমকালকে জানান, সিদ্দিক মিয়া গত সাত দিন যাবত মাদারীপুরের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। সোমবার সকাল ১০টায় উন্নত চিকিৎসার জন্য তিনি ফরিদপুরে মেডিকেল কলেজে ভর্তি হন। পরে রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শুক্রবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন রিনা খাতুন। তার অবস্থা জটিল হলে তাকে উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দেওয়া হয়।  তবুও তিনি স্বাস্থ্য কমপ্লেক্সেই ছিলেন। পরে মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

এর আগে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শ্যামনগর গ্রামের জ্যোৎস্না খাতুন নামে এক নারী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রাজধানীর বারডেমে মারা যান। এছাড়া গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২০ জন। চিকিৎসাধীন রয়ছেন ৬৮ জন। আর ডেঙ্গুতে পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮০৫ জন।

এদিকে, ফরিদপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ৪৫ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে ফরিদপুর জেলায় গত ২০ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দুই হাজার একশ’ ৮৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ছয়শ’ ২৬ জন। বর্তমানে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন একশ’ ৯৪ জন এবং উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে তিনশ’ ৬০ জনকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com