শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা, ৬ সদস্য আটক

খবরের আলো রিপোটঃ

 

 

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহযোগিতাকারী একটি প্রতারক চক্রের ছয় সদস্যকে আটক করা হয়েছে।বুধবার (১১ সেপ্টেম্বর) বুধবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের জালকুড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনের চারটি কম্পিউটার দোকানে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। এসময় পাসপোর্ট তৈরির জন্য ভুয়া জন্ম সনদ, কাউন্সিলরের সিল, সরকারি দফতরের সিল, ল্যাপটপ, মোবাইলসহ অবৈধ লেনদেনের দুই লাখ ৩০ হাজার টাকা জব্দ করা হয়।

অভিযানের খবর পেয়ে আশপাশের অন্য কম্পিউটারের দোকানগুলো দ্রুত বন্ধ করে পালিয়ে যায়। আটক ছয়জন হলো, সাইফুল করিম, ওয়াহিদ আলী, আজিম, মাইনুদ্দিন, জাহাঙ্গীর ও ফজলুল করিম।

র‌্যাব-২এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী সাংবাদিকদের জানান, রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির তদন্তের সূত্র ধরে নারায়ণগঞ্জ থেকে প্রথমে তিনজনকে আটক করা হয়। যারা জন্ম সনদ জাতীয় সার্ভার থেকে বের করতে সহযোগিতা করে আসছিল। পরে তাদের দেওয়া তথ্যমতে প্রতারক চক্রের অন্যদের গ্রেফতার করা হয়। বিকেলে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের বাইরে কম্পিউটার দোকানে অভিযান শুরু হয়। এসময় চারটি দোকানে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়।

চক্রটি বিভিন্ন ইউনিয়ন পরিষদের উচ্চ পদস্থ কর্মকর্তা ও সিটি করপোরেশনের কর্মকর্তার সঙ্গে যোগসাজশে জন্ম নিবন্ধন সার্টিফিকেট করে সরবরাহ করতো। তদের ল্যাপটপে তল্লাশি করে ভুয়া জন্ম সনদসহ হার্ড কপিও পাওয়া যায়। রোহিঙ্গাদেরকে এসব জাল সনদ দিয়ে পাসপোর্ট তৈরিতে এরা সহায়তা করতো বলে জানায় র‌্যাব। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মহিউদ্দীন ফারুকী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com