মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

ক্যাসিনোর অনুমতি দেওয়ার সুযোগ নেই : অর্থমন্ত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর : ক্যাসিনো ব্যবসার বিষয়ে প্রশাসন দায় এড়াতে পারে না, যারা এর পেছনে রয়েছে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, ক্যাসিনো একটি জুয়া খেলা। আমাদের দেশের প্রেক্ষাপটে আইন করেও ক্যাসিনোর অনুমতি দেওয়ার সুযোগ নেই। এনবিআরকে নির্দেশ দেওয়া হয়েছে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। অন্য সংস্থাগুলো তাদের কাজ করবে।

মঙ্গলবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে নিরাপদ সড়ক বিষয়ে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ক্যাসিনোতে অভিযান চালানো হয়েছে। প্রধানমন্ত্রী বলার পরই এ অভিযান, এ ট্রেডিশনটা কেমন- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা আদৌ গ্রহণযোগ্য নয়। আমার বিশ্বাস, আমরা যে এখানে মিটিং করছি, এটাও প্রশাসন জানে। ওটাও (ক্যাসিনো) প্রশাসনের জানা উচিত ছিল। তারা যদি না জেনে থাকে তাহলে তারা অবশ্যই এক্সপ্লেন (ব্যাখ্যা) করবে।

কিন্তু প্রশাসন জানে না এমন কোনো কাজ বাংলাদেশে হতে পারে না। এর সঙ্গে কেউ না কেউ কোনো না কোনোভাবে জাড়িত থাকতে পারে। থাকতে পারে আমি বলছি। তাদের যে রেসপনসিবিলিটি তা অ্যাবজর্ব করতে পারবে না। সেখান থেকে তারা কেউ বেরিয়ে আসতে পারে না।

ক্যাসিনোতে সংশ্লিষ্ট থাকায় কয়েকজনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে- এ বিষয়ে আপনার মন্তব্য কি? জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারে ও নির্বাচনের পরও বলে আসছেন, তিনি কোনো ক্ষেত্রে অন্যায়, অপরাধ, দুর্নীতি দেখতে চান না। তিনি দেখতে চান সুন্দর সমাজ। মানুষ যে অবস্থায় চলে গিয়েছিল।

আমরা মনে করি, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত খুব স্পষ্ট। সে যত বড়ই হোক না কেন, যারাই অপরাধ করবে তাকে প্রচলিত আইনের আওতায় শাস্তি পেতে হবে। ক্যাসিনোসহ যেকোনো ক্ষেত্রে অন্যায়-অপরাধ হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, এনবিআর প্রসেসের মাধ্যমে টাকা আনবে। প্রসেস হচ্ছে আগে তাকে নোটিফাই করবে। এ টাকা তুমি কোথায় পেয়েছ। সে ব্যাখ্যা দেবে। ব্যাংখ্যা দিতে না পারলে অন্য ব্যবস্থা, আর ব্যাখ্যা দিতে পারলে তার আয়ের সঙ্গে যোগ হবে এবং ট্যাক্স আরোপ করা হবে।

ক্যাসিনোতে যে সরঞ্জাম ব্যবহার হয় সেগুলো তো আমদানি করা হয়েছে- এ বিষয়ে তিনি বলেন, অবশ্যই এ বিষয়ে এনবিআর কাজ করবে। এগুলো তো কোনো কোনো কম্পোনেন্ট (উপাদান) দেখিয়েই আমদানি করা হয়েছে। এগুলো যখন সংশ্লিষ্ট কোম্পানি গ্রহণ করে তখন তো স্বাক্ষর করতে হয়। সবই আছে, সবই পাওয়া যাবে।

এর আগে বাংলাদেশে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বৈধ ক্যাসিনো প্রতিষ্ঠাসহ নানা সুযোগ-সুবিধা তৈরি করা হবে বলে জানিয়েছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মোহাম্মদ মহিবুল হক।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে পর্যটন সচিব বলেন, মালয়েশিয়াতে ক্যাসিনো আছে সেখানে কিন্তু পাসপোর্ট দিয়ে ক্যাসিনোতে ঢুকতে হয়। আমরা তো পর্যটকদের জন্য এ ধরনের কোনো সুযোগ-সুবিধা দিতে পারছি না। আমরা যেখানে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন করব, সেখানে বিদেশিদের জন্য এসব সুযোগ-সুবিধাগুলো থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com