রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠান গাজীপুরে পোশাক নারী শ্রমিক গণধর্ষণের শিকার ত্রিশালে রাস্তার দূর্ভোগে লালপুর-কৈতরবাড়ী ধর্ষণের সর্বোচ্চ সাজা হলে অপরাধীদের মধ্যে ভীতিও থাকবে: কাদের ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন পাহাড়পুর একিয়া ডায়াগনস্টিক সেন্টারে অভিনব কায়দায় রোগীর সাথে প্রতারণা নবাবগঞ্জে অজ্ঞাত পরিচয় নারীর লাশ উদ্ধার মাধবপুরে করোনার ভাইরাসের সুযোগে বালু খেকোদের রমরমা ব্যবসা নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল -তথ্যমন্ত্রী বড়াইগ্রামে জোর পুর্বক ঘরবাড়ি ভাংচুর করে রাস্তা নির্মাণ

গণপূর্তের প্রকৌশলী উৎপল কুমারকে ওএসডি

খবরের আলো রিপোটঃ

 

 

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর : গণপূর্ত মন্ত্রণালয়ের প্রকৌশলী উৎপল কুমার দে’কে ওএসডি করা হয়েছে। টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ একাধিক মামলায় গ্রেফতার জি কে শামীমের সঙ্গে গণপূর্তের এই কর্মকর্তার সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব মোসা. সুরাইয়া বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ঢাকা গণপূর্ত মেট্রোপলিটন জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে’কে গণপূর্ত অধিদফতরে (রিজার্ভ) ন্যস্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (গণপূর্ত) ক্যাডারের এ কর্মকর্তাকে পদলিপূর্বক পুনরাদেশ না দেয়া পর্যন্ত তার নামের পার্শ্বে বর্ণিত পদ/কর্মস্থলে পদায়ন করা হল। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

উৎপল কুমার দে’কে দায়িত্ব থেকে সরানো হলেও তার জায়গায় কাউকে পদায়ন করা হয়নি। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম তার নির্বাচনী এলাকা থেকে ফিরলে উৎপল যেই দুটি জোনের দায়িত্ব পালন করছিলেন সেখানে পদায়ন করা হবে।

উৎপল কুমার দে ১৫তম বিসিএসে গণপূর্ত অধিদপ্তরে যোগদান করেন। তার দায়িত্ব পালনকালে আজিমপুর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী ও ঢাকা ডিভিশনের নির্বাহী প্রকৌশলীর দায়িত্বে থাকাকালে নানা বিতর্ক ছিল। এর মধ্যে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের নির্মাণ নিয়ে সবচেয়ে বেশি বিতর্ক সৃষ্টি হয়। সম্প্রতি জি কে শামীম গ্রেফতার হওয়ার পর থেকেই গণপূর্তের দুই প্রকৌশলীর ঘুষ গ্রহণ নিয়ে নানা তথ্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম জানিয়েছিলেন, জি কে শামীম কিভাবে এতো কাজ পেয়েছে এবং এর সঙ্গে কারা জড়িত ছিলো তা তদন্ত করে দেখা হবে। এক্ষেত্রে কারো দুর্নীতি বরদাশত করা হবে না। এর মধ্যেই গণপূর্তের এই প্রকৌশলীকে ওএসডি করা হল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com