বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাধবপুরে গাঁজা গাছসহ আটক ১ বিচার বিভাগে করোনা শনাক্ত ৯৬৫ জনের, চিকিৎসাধীন ৫৯ বিচারক অব্যাহতির বিরুদ্ধে বাদী নারাজি দিচ্ছে মুনিয়া আত্মহত্যা মামলায় বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে প্রতিবেদনের শুনানি আজ হয়নি বাড়ছে ডেঙ্গু: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৭ নির্দেশনা নিজের আইসিইউ সিট ছেলেকে দিলেন মা, অবশেষে বাঁচলেন না কেউই সরকারি বিধিনিষেধ অমান্য করে বৌভাত অনুষ্ঠান করায় ১০,০০০ টাকা জরিমানা সিরাজগঞ্জের রায়গঞ্জে বসতবাড়ির রাস্তা বন্ধ করায় ৪টি পরিবার অবরুদ্ধ মানিকগঞ্জে লকডাউনে কঠোর অবস্থানে গোলড়া হাইওয়ে থানা পুলিশ মাধবপুরে কাশিমনগর বাজারে  অগ্নিকান্ডে ১০ দোকান পুড়ে ছাই, প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি বনপাড়া হাইওয়ে থানার ওসি শফিকুল ইসলামের বদলী, নতুন ওসি মোজাফ্ফর হোসেনের যোগদান

ডা. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস সিলগালা

খবরের আলো রিপোর্ট :

 

সাভারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মালিকানাধীন গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস সিলগালা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে প্রতিষ্ঠানটিকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালেও অভিযান পরিচালনা করা হয়।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সাভারের বাইশমাইল এলাকায় অবস্থিত প্রতিষ্ঠান দুটিতে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের অ্যান্টিবায়োটিক উৎপাদন শাখাটি আলাদা না হওয়া এবং সেখানকার তাপমাত্রা নিয়ন্ত্রণ না করার কারণে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।

র‌্যাব হেড কোয়াটার্স, র‌্যাব-৪, সাভার উপজেলা প্রশাসন, স্বাস্থ্য অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদফতর ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান পরিচালিত হয়। এতে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমকে সহযোগিতা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্টেট শেখ রাসেল হাসান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ।

পরে মো. সারোয়ার আলম বলেন, আমি এখানে এসে তাদের কার্যক্রম দেখে অত্যন্ত কষ্ট পেয়েছি। ছয় মাস আগে তাদের অ্যান্টিবায়োটিক শাখাটিকে আলাদা করার জন্য নোটিশ পাঠানো হয়েছিল। তবে তারা তা মানেনি।

তিনি বলেন, দেশের ৯৫ শতাংশ বেসরকারি হাসপাতালে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের প্যাথিডিন ব্যবহার করা হয়। অথচ এখানে ওষুধ উৎপাদনে মেয়াদহীন কাঁচামাল ব্যবহার করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com