শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

কিছু নামে অবাক রহমান

খবরের আলো  ডেস্ক :

 

‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনে রীতিমতো হতভম্ব হয়ে পড়েছে বলিউড। এ ইস্যুতে উঠে আসা কিছু নাম অবাক করেছে আন্তর্জাতিক সংগীত তারকা এ আর রহমানকেও। এ আন্দোলনে যোগ দেওয়া তারকাদের খাতায় নাম লিখিয়েছেন তিনি। জানিয়েছেন নিজের অকুণ্ঠ সমর্থনের কথা।

হ্যাশট্যাগ মি টুর পক্ষে অবস্থান নিয়ে নারীর প্রতি শ্রদ্ধাশীল ও পরিচ্ছন্ন এক ইন্ডাস্ট্রির প্রত্যাশা করেছেন এ আর রহমান। এ প্রসঙ্গে টুইটারে তিনি লিখেছেন, ‘হ্যাশট্যাগ মি টু আন্দোলন দেখছি। কিছু নাম আমাকে অবাক করেছে। অভিযুক্ত ও অভিযোগকারী উভয় নামই। আমি চাই, আমাদের ইন্ডাস্ট্রি নারীর প্রতি শ্রদ্ধাশীল ও পরিচ্ছন্ন হয়ে উঠুক। সব ভুক্তভোগী মুখ খোলার মতো সাহসী হয়ে উঠুক।’ পাশাপাশি অস্কারজয়ী এ সংগীতস্রষ্টা আহ্বান জানিয়েছেন, ইন্টারনেটকে বিচারের কাজে ব্যবহারে যেন সবাই সতর্ক থাকেন, যেন এর অপব্যবহার করা না হয়।

হলিউডে হ্যাশট্যাগ মি টু আন্দোলন শুরু হয় আরও এক বছর আগে। বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত কর্তৃক নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উত্থাপনের মাধ্যমে ভারতে এ আন্দোলন শুরু হয় মাত্র কয়েক মাস আগে। তনুশ্রী অভিযোগ করেন, ১০ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে নানা পাটেকার তাঁর সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণ করেছিলেন। সেই আন্দোলন এখন দাবানলের মতো ছড়িয়ে পড়েছে ভারতের নানা অঙ্গনে।

এক মাস ধরে ভারতের বিভিন্ন অঙ্গনের নারীরা তাঁদের যৌন হয়রানির গোপন ও পুরোনো ঘটনা সামনে আনতে শুরু করেছেন। আর অভিযোগগুলো উঠতে শুরু করেছে অনেক বয়সী, শ্রদ্ধেয়, গুরুত্বপূর্ণ ও ক্ষমতাবান ব্যক্তির নামে। সূত্র: ডেকান ক্রনিকল

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com