বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৫৮ পূর্বাহ্ন

ফোল্ডেবল ডিসপ্লের ল্যাপটপ আনছে স্যামসাং পার্সোনাল কম্পিউটার

খবরের আলো  ডেস্ক :

 

দক্ষিণ কোরিয়াভিত্তিক স্যামসাং পার্সোনাল কম্পিউটার (পিসি) বাজারে আধিপত্য বিস্তারে উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটি ফোল্ডেবল ডিসপ্লের ল্যাপটপ উন্নয়নে কাজ করছে। প্রতিষ্ঠানটির এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে কোরিয়া হেরাল্ড।

গত সোমবার ফ্ল্যাশ নামের একটি ল্যাপটপ উন্মোচন করেছে স্যামসাং। ডিভাইসটি উন্মোচন অনুষ্ঠানে স্যামসাংয়ের পিসি বিভাগের ভাইস প্রেসিডেন্ট লি মিন-চেওল বলেন, ফোল্ডেবল ডিসপ্লের ল্যাপটপের উন্নয়নে ডিসপ্লে নির্মাতাদের সঙ্গে কাজ করছে স্যামসাং। ডিভাইসটি শুধু ভাঁজ করা ও খোলা যাবে এমন নয়, কম্পিটিংয়ের ক্ষেত্রে এটি গ্রাহকদের নতুন অভিজ্ঞতা দেবে। একই সঙ্গে সামগ্রিক ল্যাপটপ বাজারেও পরিবর্তন আনবে।

পিসি বাজারের বর্তমান মন্দাভাব বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন লি মিন-চেওল। বৈশ্বিক পিসি বাজার সংকুচিত হওয়ার পরেও স্যামসাং কেন পিসি ব্যবসায় নজর দিচ্ছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, স্যামসাং বছরে ৩২ লাখ ইউনিট পিসি বিক্রি করছে, যা মোট পিসি বাজারের প্রায় ৪৫ শতাংশ। তিনি বলেন, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, চীন ও ব্রাজিলে তাদের পিসির চাহিদা সবচেয়ে বেশি।

ফ্ল্যাশ নামের ল্যাপটপটিতে দ্রুতগতির ইন্টারনেট সেবা দিতে ইন্টেলের নতুন ওয়্যারলেস ল্যান কার্ড ব্যবহার করা হয়েছে। ১৩ দশমিক ৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের ল্যাপটপটিতে ডাউনলোড স্পিড মিলবে ১ দশমিক ৭ গিগাবাইট। মাইক্রোসফটের সঙ্গে মিলে ডিভাইসটির নিরাপত্তা বিশেষ বিল্টইন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করেছে স্যামসাং, যা গ্রাহক তথ্যের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করবে।

বৈশ্বিক স্মার্টফোন বাজারে ডিভাইস বিক্রির দিক থেকে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আছে স্যামসাং। তবে পিসি বাজারে খুব বেশি প্রভাব নেই প্রতিষ্ঠানটির।

বিশ্লেষকদের তথ্যমতে, ফোল্ডেবল ডিসপ্লের ল্যাপটপ উন্মোচনের মাধ্যমে বৈশ্বিক পিসি বাজারে নতুনত্ব আনতে চায় স্যামসাং। এর মাধ্যমে বাজারটিতে আধিপত্য বিস্তারে আগ্রহী প্রতিষ্ঠানটি। উন্নত প্রযুক্তির এ ধরনের ডিভাইস দিয়ে অনলাইনে উচ্চ রেজল্যুশনের ভিডিও দেখা সহজ হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com