শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

পোড়া রোগীদের চিকিৎসার জন্য আর বিদেশে যেতে হবে না-প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন থেকে পোড়া রোগীদের উন্নত চিকিৎসা দেশেই হবে। তাই চিকিৎসার জন্য আর বিদেশে যেতে হবে না।

বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, এখানে শুধু অাগুনে পোড়া রোগী নয়, যে কোনো রোগীর চিকিৎসার জন্য সব ব্যবস্থা করছি। প্রয়োজনে ডাক্তার ও নার্সদের বিদেশ থেকে ট্রেনিং দিয়ে নিয়ে অাসবো।’

প্রধানমন্ত্রী জানিয়েছেন, অত্যাধুনিক এই ইনস্টিটিউটে সামনের দিনে আরও আধুনিক যন্ত্রপাতি আনা হবে।

বার্ন ইনস্টিটিউটের কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অামাদের দ্বিতীয় মেয়াদের ৫ বছর সময় প্রায় শেষ। অাগামী নির্বাচনে যদি অাবার ক্ষমতায় অাসতে পারি তাহলে বাকি কাজ শেষ করতে পারব। অার যদি ভোটে না অাসতে পারি তাহলে বার্ন ইউনিটের মতো কর্যক্রম যেন থমকে না যায়। এর উন্নয়ন অগ্রগতি অাপনারা অব্যাহত রাখবেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অারও বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক, সেনাবাহিনী প্রধান জেনারেল অাজিজ অাহমেদ, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন ও মেজর জেনারেল মো. সিদ্দিকুর রহমান সরকার। এতে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সিরাজুল হক খান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com