বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝিনাইগাতীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত আদমদীঘিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত আদমদীঘিতে ৯০ পিস এ্যাম্পলসহ দুই মাদক কারবারি গ্রেফতার : বাইক জব্দ শ্রীবরদীতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দোয়া ও মিলাদ মাহফিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জারি করা নতুন নির্দেশনা, এবার উপবৃত্তির টাকা মিলবে সহজে, স্বস্তিতে অভিভাবকেরা বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ভয়াবহ বন‍্যা পরিস্থিতি আসামে! ভেসে গেল ট্রেন, উদ্ধার ২৮০০ যাত্রী রংপুরে ম্যানেজারের বিরুদ্ধে ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মালিকের সংবাদ সম্মেলন ডিমলায় জাল ব্যবসায়ীকে ৫০০০ টাকা জরিমানা তাহিরপুরে ৩৭ পিচ ইয়াবাসহ আটক-১ 

খালেদার আবেদনের শুনানি রোববার

খবরের আলো রিপোর্ট :

 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অর্থের উৎস-সংক্রান্ত প্রতিবেদন শুনানি না করে তা শুধু নথিভুক্ত রাখার আদেশ দিয়েছিলেন আদালত। সেই আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আইনজীবীদের করা আবেদনটি আগামী ২৮ অক্টোবর রোববার শুনানির দিন নির্ধারণ করেছেন চেম্বার আদালত।

এ-সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটির ওপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন নির্ধারণের আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

এর আগে গত ২২ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অর্থের উৎসের বিষয়ে একটি প্রতিবেদন আদালতে জমা দিয়ে এ বিষয়ে একটি আদেশ চান খালেদা জিয়ার আইনজীবীরা। কিন্তু আদালত জানান, এ মামলায় যুক্তি উপস্থাপন শেষে ওই আবেদনটির ওপর আদেশ দেওয়া হবে। তবে এরপরও প্রতিবেদনটির বিষয়ে আদেশ চান তারা। তখন আদালত আবেদনটি কিপ টু দ্য রেকর্ড (নথিভুক্তি) রাখার আদেশ দেন।

এর পরদিন গত ২৩ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানির পূর্বে ট্রাস্টের অর্থের উৎসের বিষয়ে দেওয়া প্রতিবেদনের ওপর আদালতের কাছে আদেশ প্রার্থনা করেন খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী। কিন্তু আদালত আদেশ না দেওয়ায় এ বিষয়ে আপিল বিভাগে যাওয়ার হবে বলে আদালতকে জানানো হয়। সে কারণে মামলাটির মূল আপিল শুনানি একদিনের জন্য মুলতুবি করতে আদালতের কাছে আরজি জানানো হয়।

এদিকে মামলা-সংক্রান্ত অর্থের উৎস সম্পর্কে খালেদা জিয়ার পক্ষে দাখিল করা আবেদনের ওপর শুনানি না নিয়ে তা শুধু নথিভুক্ত রাখায় সে আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে যান তার আইনজীবীরা। কিন্তু সে আবেদনটির বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ২৮ অক্টোবর দিন নির্ধারণ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com