বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৩:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এবার চিন-পাকিস্তান সীমান্ত S-400 মিসাইল সিস্টেম মোতায়েন করবে ভারত শেরপুরের ঝিনাইগাতীতে বর্ষা নামে এক স্কুল ছাত্রীর আত্মহত্যা রাজউকের নতুন চেয়ারম্যান হলেন আনিছুর রহমান মিঞা দৈনিক সূর্যোদয় সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল শেরপুরের নকলায় এসডিএফ’র ৩ কোটি ৫৫ লক্ষ টাকার অনুদান বিতরণ  সৈয়দপুরে শ্বশুরবাড়ী থেকে ঘর জামাইয়ের গলাকাটা লাশ উদ্ধার প্রেমের টানে সীমান্ত পেরিয়ে প্রেমিকার সঙ্গে দেখা, ফেরার পথে পঞ্চগড়ের যুবক আটক সিএইচআরসি’র আন্তর্জাতিক যাদুঘর দিবস পালিত করিমগঞ্জে ভয়াবহ দুর্ঘটনা, গাছে ধাক্কা গাড়ির ২ জন নিহত ঝিনাইগাতীর ক্যান্সার আক্রান্ত হারুন মিয়া বাঁচতে চায়

আবার ক্ষমতায় এলে তারেক রহমানকে ফিরিয়ে আনতে পারব-সংসদে প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোর্ট :

 

একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির শীর্ষ নেতৃত্বের জড়িত থাকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত ছিল, এতে কোনো সন্দেহ নেই। মামলায় সাজা যখন পেয়েছে, যেখানেই লুকিয়ে থাকুক না কেন, আবার ক্ষমতায় এলে তারেক রহমানকে ফিরিয়ে আনতে পারব। শাস্তি দিতে পারব, এই বিশ্বাস আমার আছে।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত নারী আসনের এমপি বেগম ফজিলাতুন নেসা বাপ্পির সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বাপ্পি জানতে চান, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে কি-না।

জবাবে প্রধানমন্ত্রী প্রথমে তারেক রহমানের নাম উচ্চারণ না করে বলেন, ‘সংসদ সদস্য যার কথা বললেন, আসলে হত্যা করা, মানুষের ওপর অত্যাচার করা, এটা তাদের একটা স্বভাব। তার পিতা জিয়াউর রহমান ১৫ আগস্ট জাতির জনকের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

শেখ হাসিনা বলেন, আল্লাহর উপর আমার বিশ্বাস আছে, বাংলাদেশের জনগণের উপর আমার বিশ্বাস আছে, নিশ্চয় একটা দিন আসবে, যারা এতবড় জঘন্য ঘটনা ঘটিয়েছে, প্রকাশ্য দিবালোকে যুদ্ধের গ্রেনেড ব্যবহার করে এভাবে হত্যার চেষ্টা এবং হত্যা করেছে, তাদের বিচার যখন হয়েছে, রায় যখন হয়েছে, একদিন সাজা পেতেই হবে। সাজা ভোগ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, গ্রেনেড হামলায় তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। তাকে ফিরিয়ে আনার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে আমরা আলাপ-আলোচনা করছি। আমি বিশ্বাস করি, আল্লাহ যদি চান, আগামী নির্বাচনে আমরা যদি ফিরে আসতে পারি, এর মাঝে অবশ্যই আমরা তাকে ফিরিয়ে আনতে পারব।

‘এজন্য আমি দেশবাসীর কাছে দোয়াও চাই, ভোটও চাই, যাতে আবার ফিরে এসে এই অন্যায়-অবিচারের বিচার করে যেতে পারি। এর সাজাটা কার্যকর করতে চাই। দেশবাসীকে আমি আহ্বান জানাব, তারা আরেকবার যেন ভোট দিয়ে দেশের সেবা করার সুযোগ দেন। এ অন্যায়, অবিচার, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক দূর করে বাংলাদেশের মানুষকে শান্তি দেয়ার সুযোগ দেন, এটাই আমি চাই’- বলেন সরকারপ্রধান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com