বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

সিরাজগঞ্জ রোডের’আল মদিনা হাসপাতাল বন্ধের দাবী দাবীতে মানব বন্ধন

খবরের আলো :

 

মিঠুন বসাক , সিরাজগঞ্জ প্রতিনিধি : চিকিৎসা সেবার নামে মরণ ফাঁদ সিরাজগঞ্জ রোডের’আল মদিনা হাসপাতাল চিকিৎসক না থাকায় নব-জাতকের মৃত্যুর কর্তৃপক্ষের অবহেলা,অবস্থাপনার অভিযোগ নতুন নয়।সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার হাটিকুমরুল সিরাজগঞ্জ রোড গোলচত্তর সংলগ্ন আল-মদিনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় (হাসপাতাল চিকিৎসক না থাকায়) নবজাতকের মৃত্যু হয়েছে বলে আবারো অভিযোগ উঠেছে।

আজ দুপুরে এমনি এক ভুক্ত-ভুগি পরিবার সহ একালাবাসী সুশীল সমাজের দায়িত্ববানরা আল মদিনা জেনারেল হাসপাতাল বন্ধ সহ হাসপাতালের পরিচালক ভুয়া ডাক্তার মহসিন ও তার বোন পারভীনের দৃষ্টান্ত ম‚লক শাস্তির দাবী জানিয়ে মানব বন্ধন করে।

উক্ত মানব বন্ধনে-অন্তত ৩/৪ শতাধিক সচেতন মানুষের অংশ গ্রহনে নবজাতকের খালু ও নানা বলেন-গত বৃহস্পতিবার রাত ৯ টার সময় সিরাজগঞ্জ সদর থানার-শ্যামপুর গ্রামের ফরিদুল ইসলামের স্ত্রী অঞ্জনা খাতুন প্রসব বেদনা শুরু হলে অনঞ্জনার স্বামী ও পরিবারের লোকেরা তাকে সিরাজগঞ্জ রোডস্থ আল-মদিনা জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। এ সময় হাসপাতালের কর্তব্যরত নার্স ও রিসিপসনিস্টরা চিকিৎসক আসবেন বলে মিথ্যা আশ্বাস দিয়ে ওই পরিবারকে প্রায় ১ ঘন্টা অপেক্ষা করায় ।পরে হাসপাতালের কর্তব্যরত কর্মচারিদের উপস্থিতে হাসপাতালে পরিচালকের ছোট বোন পারভিন সুলতানা কোন ডাক্তার না হয়েও আল্ট্রাসোনোগ্রাম করে,বলেন বাচ্চা ও মা সুস্থ এবং স্বাভাবিক আছে এটা নরমাল ডেলিভারি হবে আপনারা বসেন কোন চিন্তা নেই। বলে প্রস‚তিকে অপারেশন থিয়েটার এ নিয়ে যায়।এবং নিজেই নরমাল ডেলিভারী করালে একটি মৃত পুত্র সন্তান প্রসব করান।

এরপর প্রস‚তির স্বামী হসপিটাল কর্তৃপক্ষে কাছে বাচ্চা মারা যাওয়া বিষয়টি জানতে চাইলে হসপিটাল কর্তৃপক্ষ জানান প্রস‚তির গর্ভে মৃত সন্তান ছিল বলে কেটেপরে।

গত শুক্রবার সন্ধার সময় ওই পরিবারের লোকজন বিষয়টি ভালো ভাবে জানতে আল-মদিনা জেনারেল হাসপাতালের পরিচালক ভুয়া ডাক্তার মোহসিনের কাছে গিয়ে বিষয়টি বললেই মহসিন অশ্বালীন ভাষায় গালীগালাজ সহ তার ভাড়াটিয়া গুন্ডা বাহীনিকে নিয়ে রুগীর পরিবারের উপর অতর্কৃত হামলা চালালে থানার চক পাড়া গ্রামের মৃত সোনাউল­ার ছেলে রফিকুল ইসলাম আহত হয়,এ ঘটনায় সলঙ্গা থানায় মামলা হলেও এখনও কোন প্রয়োজনীয় ব্যাবস্থা নেয় নি।

আমরা আমাদের সন্তানের হত্যার বিচার তদন্ত করে বিচারের ব্যবস্থা করবেন বলে আশা করছি।
এ-বিষয়ে সাংবাদিকরা আল-মদিনা জেনারেল হাসপাতালের পরিচালক মহসিন এর কাছে জানতে চাইলে সাংবাদিকদের অশ্বালীন ভাষায় গালীগালাজ সহ নিজেকে মানবাধিকার নেতা বলে দাবী করে।
গত শুক্রবার ফেসবুকে ভাইরাল হলে সাংবাদিকদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে বলে জানান স্থানীয় গনমাধ্যম কর্মীরা।

ঘটনার বিষয়ে-সলঙ্গা থানার ভারপাপ্ত কর্মকর্তা(ওসি)নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়জনীয় ব্যাবস্থা নিব

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com