বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

খবরের আলো :

 

জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটে এমন একটি অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের কাছে এ বার্তা পৌঁছে দেয়া হয়েছে। নিউইয়র্কে এক বৈঠকে তার কাছে এ বার্তা পৌঁছে দেন ইউএসএআইডি’র পরিচালক মার্ক গ্রিন।

নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে মার্কিন প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়, মার্ক গ্রিন বাংলাদেশে অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের অঙ্গীকার পূরণের মার্কিন প্রত্যাশার ওপর জোর দিয়েছেন যাতে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে।

বৈঠকে মার্ক গ্রিন বার্মায় জাতিগত নিধনযজ্ঞের ভয়াবহতায় পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রায় ১০ লাখ মানুষের প্রতি বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সহমর্মিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বার্মায় শরণার্থীদের নিরাপদ প্রত্যাবাসনের রাজনৈতিক প্রক্রিয়ার প্রতি যুক্তরাষ্ট্রের অগ্রাধিকারের বিষয়টিও তুলে ধরেন মার্ক গ্রিন। তিনি বলেন, শরণার্থীদের জন্য জরুরি সহায়তা ও স্থানীয় জনগণের প্রচেষ্টা উভয়ের প্রতি যুক্তরাষ্ট্রের সহযোগিতা তথা একাত্মতা প্রদর্শন অব্যাহত থাকবে।এ সময় মার্ক ২০১৬ সালে ঢাকার গুলশানে ইউএসএআইডি’র সাবেক কর্মী জুলহাস মান্নানের নৃশংস হত্যাকাণ্ডে জড়িতদের বিচারে বাংলাদেশকে অব্যাহত সহযোগিতা দেয়ার বিষয়েও আগ্রহ প্রকাশ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com