শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৭ নভেম্বর

খবরের আলো রিপোর্ট :
বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য ২৭ নভেম্বর দিন ধার্য করেছে আদালত।
ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত বিশেষ জজ আদালতের বিচারক এএইচএম রুহুল ইমরান আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।
আদালত সূত্র জানায়, এ মামলার আসামি মো. আমিনুল হকের পক্ষে মামলাটি হাইকোর্ট স্থগিত করেছে জানিয়ে আজ সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা।
মামলার বিবরণ থেকে জানা যায়, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম করা হয়। এতে রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি সংক্রান্ত অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করা হয়। ওই বছরই ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মামলায় খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- সাবেক মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রো বাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী একেএম মোশারফ হোসেন।
জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় বেগম খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি ৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে কারাগারে রয়েছেন। এখন উচ্চ আদালতের নির্দেশে কারা হেফাজতে বিএসএমএমইউ’তে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com