বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১০ অপরাহ্ন

জোট থেকে বেরিয়ে গেল লেবার পার্টির একাংশ

খবরের আলো :

 

জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপির যোগ দেয়া নিয়ে মতবিরোধে ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল লেবার পার্টির একাংশ। শুক্রবার সকালে নয়া পল্টনের একটি রেস্তোঁরায় এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বেরিয়ে যাওয়া এ অংশের নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি। তবে মোস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে লেবার পার্টির আরেক অংশ ২০ দলীয় জোটে এখনও সক্রিয়।

ঐক্যফ্রন্টে বিএনপি যোগ দেয়ার পর ২০ দলীয় জোট ছেড়েছিল জেবেল রহমান গানি নেতৃত্বাধীন বাংলাদেশ ন্যাপ, খন্দকার গোলাম মুর্তজা নেতৃত্বাধীন এনডিপি। তবে দল দুটির দুই অংশ ২০ দলেই থেকে যাওয়ার সিদ্ধান্ত জানায়। নির্বাচন কমিশনের নিবন্ধন না থাকা লেবার পার্টির ক্ষেত্রেও তা ঘটল।

জোট ছাড়ার বিষয়ে হামদুল্লাহ বলেন, লেবার পার্টির নির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। পার্টি মনে করে, জাতীয় ঐক্যফ্রন্ট আত্মপ্রকাশ ২০ দলীয় জোটকে অকার্যকর, অন্তঃসারশূন্য করা এবং জাতির সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই না।

তিনি বলেন, আমাদের দল ক্ষমতার পালা বদলের নামে কোনো অশুভ শক্তির ক্ষমতা গ্রহণ করে আবারও দেশকে রাজনীতিশূন্য করার ষড়যন্ত্রের অংশ হতে পারে না।

হামদুল্লাহ ছাড়াও এই বৈঠকে ভাইস চেয়ারম্যান রামকৃষ্ণ সাহা, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মহসিন ভুঁইয়া, যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল মামুন, শামীমা চৌধুরী উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com