রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩১ অপরাহ্ন

যৌন হয়রানির অভিযোগে ৪৮ কর্মীকে বহিষ্কার করেছে গুগল

খবরের আলো  ডেস্ক :

 

যৌন হয়রানির অভিযোগে ৪৮ কর্মীকে বহিষ্কার করেছে গুগল। গতকাল বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান সুন্দার পিচাই।

বৃহস্পতিবার নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে সাড়া দিয়ে কর্মীদের ই-মেইল পাঠিয়েছেন পিচাই।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানের তিন জেষ্ঠ্য নির্বাহীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ থাকলেও অর্থের বিনিময়ে তাদের রক্ষা করেছে গুগল।

এর পরপরই কর্মীদেরকে ই-মেইলের মাধ্যমে ৪৮ জন কর্মীকে বহিষ্কার করার সংবাদটি জানানো হলো। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, পিচাই আরও বলেন, বহিস্কৃত কোনো কর্মীকেই প্রতিষ্ঠান থেকে বের করে দেয়ার সময় সহায়তা প্যাকেজ দেয়া হয়নি।

ই-মেইলে গুগলের কর্মী ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট এইলিন ন’টন-এর স্বাক্ষর ছিল বলে জানানো হয়েছে। এতে বলা হয়, প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ টুলের মাধ্যমে নাম গোপন রেখে অসঙ্গত আচরণের বিষয়ে অভিযোগ করতে পারেন কর্মীরা।

গুগলের পক্ষ থেকে আরও বলা হয়, সহকর্মীর সঙ্গে সব ভাইস প্রেসিডেন্ট ও জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্টের যেকোনো ধরনের সম্পর্ক প্রকাশ করতে গুগলের নীতিমালা আপডেট করা হয়েছে।

কর্মীদের পাঠানো ই-মেইলে বলা হয়, গুগল এমন একটি কর্মক্ষেত্র যেখানে আপনি যাতে আপনার সবচেয়ে ভালো কাজটি করতে নিজেকে নিরাপদ মনে করেন। তা নিশ্চিত করতে গুগল অঙ্গীকারবদ্ধ এবং এখানে যে কেউ অসঙ্গত আচরণ করলে তার ফলাফল গুরুতর হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com